আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

সরকারি স্কুলে ভর্তির সুযোগ পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ১৯ ডিসেম্বর ২০২১ ০৩:৩০:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

নগরের ১০টি সরকারি স্কুলে লটারির মাধ্যমে সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। এসব স্কুলে ভর্তি হতে পেরে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

 

রোববার (১৯ ডিসেম্বর) সরকারি স্কুলে লটারিতে সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ভর্তির জন্য দীর্ঘ লাইনে দাঁড়াতে হয়েছে। সরকারি স্কুলে ২০২২ সালে প্রথম থেকে নবম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম শুরু হয়েছে।  

 

ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি হতে আসা আনজুমান আরা কলি বলেন, অনেক স্বপ্ন ছিল সরকারি স্কুলে পড়বো। সে স্বপ্ন সত্যি হয়েছে। আমার এবং মা-বাবার পরিশ্রম সফল হয়েছে। আমি অনেক আনন্দিত।

 

শুধু ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নয়, নগরের আরও ৯টি সরকারি স্কুলে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।  

 

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মু. মাহমুদ উল্লাহ মারুফ বলেন, নগরের ১০টি সরকারি স্কুলে লটারির মাধ্যমে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীদের সুন্দর ব্যবস্থাপনার মাধ্যমে ভর্তি কার্যক্রম চলছে।

 

সরকারি স্কুলে ২০২২ সালে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির লক্ষ্যে গত ২৫ নভেম্বর অনলাইন আবেদন কার্যক্রম শুরু হয়। এ কার্যক্রম চলে ১০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত। আর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষেত্রে ১৬ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করার সুযোগ ছিল।  

 

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়