আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

সমিতির বিরুদ্ধে পাল্টা অভিযোগ কামরুলের পটিয়ায় জেলা পরিষদের জায়গা দখলের অভিযোগ

পটিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৬ জুন ২০২২ ০৩:০৯:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

পটিয়ায় জেলা পরিষদের জায়গা দখল করে কামুরল ইসলামের বিরুদ্ধে দোকান নির্মানের অভিযোগ উঠেছে। গত শুক্রবার সকালে দোকান নির্মান করতে গেলে আদালত রোড ব্যবসায়ী সমিতির সদস্যরা বাঁধা তাঁকে প্রদান করে বলে জানা যায়। পরে পটিয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে প্রাথমিকভাবে কাজ বন্ধ রাখতে বলেন।

 এ ঘটনায়পটিয়া আদালত রোড ব্যবসায়ী সমিতি জেলা পরিষদ বরাবরে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগ সূত্রে জানা যায়,  পোষ্ট অফিস মোরস্থ জেলা পরিষদ মার্কেটের পেঁছনে উত্তারাংশে ২৫৭৯ দাগের ২৮’*৪ ফুট একসনা জায়গা জেলা পরিষদ থেকে ২০২১-২২ অর্থবছরের জন্য ইজারা নেন কামরুল ইসলাম। কিন্তু তিনি ২৫৮০ দাগের ভূমি দখল করে রয়েছে। এই জায়গার ইজারা ৩০ জুন মেয়াদ শেষ হওয়ার কথা।

 

সমিতির অভিযোগ তিনি মেয়াদ শেষ হওয়ার এক সপ্তাহ পূর্বে অসৎ উদ্দেশ্যে ইজারার শর্ত ভঙ্গ করে দোকান নির্মান করার জন্য বাশের খুটি ও বেড়া স্থাপন করেছে। স্থাপণা করতে গিয়ে তিনি কয়েকটি গাছ কেটে পেলেন। এবং আরো উল্লেখ করেছে যে কামরুল ইসলাম স্থায়ী অবকাঠামো নির্মান করছে।

 

এই বিষয়ে অভিযুক্ত কামরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, তিনি সম্পূর্ণ বৈধ প্রন্থা অবলম্বন করে স্থাপণা নির্মাণ করেছে। ব্যবসায়ী সমিতি তাদের অসৎ উদ্দেশ্য হাসিল করার জন্য তার বিরুদ্ধে অভিযোগ করেছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন। তার (কামরুলের) কাছে জেলা পরিষদের কাছ থেকে ইজারা নেওয়ার সকল প্রয়োজনীয় কাগজপত্র আছে। তাছাড়া আমি যে জায়গা লিজ নিয়েছি তার থেকে ৪ফুট ছেড়ে দিয়ে ২২ফুট জায়গায় স্থাপণা নির্মাণ করি। ইজারাকৃত ঐ অংশের জায়গায় পুকুর ও পুকুর পাড় আলাদাভাবে ইজারা নিয়েছি। যারা আমার বিরুদ্ধে অবৈধ স্থাপনার অভিযোগ করেছে তারা নিজেরাই আমার ইজারা নেওয়া পুকুর পাড়ে অবৈধভাবে একটি জেনেরেটর ঘর নির্মাণ করে অনেক বছর ধরে ভোগ করে আসছে। পটিয়া থানা পুলিশকে অভিযোগকারীরা অভিযোগ করা সত্তে¡ও পুলিশ ঘটনাস্থল এসে আমার বৈধ কাগজপত্র দেখে উল্টো তাদের তাড়িয়ে দেন।