আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

সবজির দাম কমেছে, মাছের বাজার চড়া

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ২৯ জুলাই ২০২২ ০৩:০৬:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

ভরা ইলিশের মৌসুমেও মাছের দাম কমেনি। তবে পর্যাপ্ত সরবরাহ থাকায় কমছে সবজির দাম। সপ্তাহের ব্যবধানে প্রায় সব ধরনের সবজির দাম কেজিপ্রতি কমেছে ১০ থেকে ১৫ টাকা।  

শুক্রবার (২৯ জুলাই) নগরের রিয়াজুদ্দীন বাজার ও চকবাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহে বিক্রি হওয়া ৭০ টাকার বেগুন প্রতিকেজি ৬০ টাকা, ঢেঁড়শ ৩০ টাকা, পেঁপে ২৫ টাকা, করলা ৫০ টাকা, ৮০ টাকার শসা ৬০ টাকা, পটল ৩০ টাকা, কাঁকরোল ৩০ টাকা, লাউ ৩০ থেকে ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, ঝিঙ্গা ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।   

মাছের বাজারে রুই-কাতলা প্রতিকেজি ৩৫০ টাকা, শিং ৫৫০ টাকা, পাবদা ৫০০ টাকা, চিংড়ি ৬৫০ টাকা, কৈ ২৪০ টাকা, বোয়াল ৪০০ টাকা, সিলভার কার্প ২০০ টাকা,  কোরাল ৪০০ টাকা, মাগুর ৬০০ টাকা ও পাঙ্গাস ১৮০ টাকায় বিক্রি হচ্ছে। মাঝারি আকারের ইলিশ খুচরা বাজারে বিক্রি হচ্ছে কেজিপ্রতি ১ হাজার টাকা, বড় আকারের ইলিশ ১২শ থেকে ১৫শ টাকা।  

অপরিবর্তিত রয়েছে মাংসের বাজার। বাজারে প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৬০ টাকা, সোনালী মুরগি ৩০০ ও লেয়ার ২৭০ থেকে ২৮০ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া প্রতিকেজি গরুর মাংস ৭০০ ও খাসির মাংস ৯০০ টাকায় বিক্রি হচ্ছে।  

এদিকে খুচরা বাজারে প্রতিকেজি চায়না আদা ৮০ থেকে ১০০ টাকা, দেশি আদা ৬০ থেকে ৭০ টাকা, দেশি রসুন ৫০ থেকে ৬০ টাকা ও চায়না রসুন ১০০ টাকায় বিক্রি হচ্ছে।  

রিয়াজুদ্দীন বাজারের সবজি বিক্রেতা সাহেদুল ইসলাম বলেন, বাজারে সবজির সরবরাহ স্বাভাবিক রয়েছে। তাই সব ধরনের সবজির দাম কমছে।  

 

 

 



সবচেয়ে জনপ্রিয়