আজ বুধবার ৩ জুলাই ২০২৪, ১৯শে আষাঢ় ১৪৩১

সন্দ্বীপে রাস্তা দেবে পুকুরে, ঝুঁকি নিয়ে চলাচল

ইলিয়াছ সুমন, সন্দ্বীপ : | প্রকাশের সময় : রবিবার ১০ ডিসেম্বর ২০২৩ ০৮:৫৬:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

সন্দ্বীপ উপজেলা হরিশপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে হরিশপুর দীর্ঘাপাড় সড়কের কালাপানিয়া যাওয়ার  মধ্যেবর্তী চেয়ারম্যান পাড়া সাউতল খালের সেতু থেকে ৩০০ ফুট দক্ষিণে  যাওয়ার রাস্তার এক পাশ দেবে পুকুরে রাস্তা ভেঙে পড়ে গেছে। এতে করে এ সড়কের যান চলাচলের মারাত্মক বিগ্ন ঘটছে, দুই বছর ধরে এই রাস্তা সংস্কার না করায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দাদের।

 

খোঁজ নিয়ে জানা গেছে, হরিশপুর ইউনিয়ন পরিষদের উত্তরে  যাওয়ার পশ্চিম  পাশের রাস্তাটি দেবে গিয়ে এখন মরণফাঁদে পরিণত হয়েছে। উত্তর সন্দ্বীপ  ঘেঁষে এই রাস্তা কালাপানিয়া আমানউল্লাহ দীর্ঘপাড় সহ আশপাশের আট-দশটি গ্রামে যাওয়ার পথ এটি । এ রাস্তা দিয়ে প্রতিদিন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীর পাশাপাশি অসংখ্য মানুষ ও যানবাহন চলাচল করে। এ রাস্তা দিয়ে কোন রকম এখন রিক্সা বা সিএনজি যেতে পারলে ও কোন মালামাল নেয়া যায় না। চলা যায় না কোন ট্রাক ট্রলি।  প্রায় দুই বছর ধরে রাস্তাটি সংস্কার না হওয়ায় রাস্তাটি দিয়ে হেঁটেও ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়ে শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসীর।

 

রাস্তার অনেকাংশ পার্শ্ববর্তী পুকুরে দেবে গেছে। বেশ কয়েক দিন ধরে এ রাস্তাসংলগ্ন বিদ্যালয়ের দেয়ালের কিছু অংশ ভেঙে পুকুরে পড়ে রয়েছে।। যার কারণে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে এই রাস্তা।  এ রাস্তাটি সংস্কারের দ্রুত প্রয়েজন।