আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

সন্দ্বীপে পুলিশকে বটি নিয়ে হামলা আসামীর, আহত এক, বিচার চেয়ে থানায় মানববন্ধন

সন্দ্বীপ প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১০ এপ্রিল ২০২৪ ১০:২৫:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

প্রতিবেশির উপর হামলার ঘটনায় আনোয়ার নামে একজনকে গ্রেপ্তার করতে যায় পুলিশ। ওই সময় পুলিশের উপরও বটি দিয়ে হামলা করে বসে আনোয়ার। পুলিশ সড়ে গেলে সেই বটির কোপে আহত হন আনোয়ারের আরেক প্রতিবেশি। 

বুধবার (১০ এপ্রিল) চট্টগ্রামের সন্তোষপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের জামাল মিস্ত্রীর বাড়িতে এমন ঘটনা ঘটে। মো. আনোয়ার ওই বাড়ির মৃত আলী আহম্মদ সুকানীর ছেলে। আনোয়ারের বটির কোপে আহত প্রতিবেশির নাম মো. সামাদ। 

মো. সামাদ বলেন, 'গত ৪ এপ্রিল আমাদের প্রতিবেশি ফুলমিয়া ও তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা কাটাকাটি হয় মো. আনোয়ারের। তর্কবিতর্কের এক পর্যায়ে ফুলমিয়াকে পিছন থেকে খন্তা দিয়ে আঘাত করে আনোয়ার। ওই ঘটনায় থানায় মামলা হলে পুলিশে তাকে গ্রেপ্তার করতে আসে। পাশাপাশি ঘর হওয়ার পুলিশ দেখে আমিও সেখানে যাই। হঠাৎ আনোয়ার পুলিশ দেখে বটি নিয়ে তেড়ে আসে। পুলিশ সদস্যদের কোপানোর চেষ্টা করলে পুলিশ সড়ে গেলেও আমি সময় মত সড়তে পারিনি। ফলে তার বটির কোপে আমার হাত কেটে যায়।' 

এই ঘটনার সত্যতা নিশ্চিত করে অভিযানে নেতৃত্ব দেয়া সন্দ্বীপ থানার উপ পরিদর্শক জাফর বলেন, আমি জীবনে এমন মানুষ দেখিনি,বড় বড় সন্ত্রাসীরাও এরকম। আমরা গ্রেফতার করতে গিয়েছিলাম,আমার এক সহকর্মীকে বটি মারতে আসে,পরে এলাকার একজন এসে ধরে ফেলে।  ফলে, সেও আহত হয়। 

মো. আনোয়ারের বিষয়ে তার আরেক প্রতিবেশি আশাদ উল্লাহ জানান, তিনি বিভিন্নভাবে সবসময় প্রতিবেশিদের হয়রানি করেন। তার জ্বালায় আমরা বাড়ির সকলেই অতিষ্ঠ। ইউনিয়ন পরিষদে দফায় দফায় বিচার দিয়েও কোন সুরাহা পাচ্ছিনা।  আমি একজন প্রবাসী। ওনার অত্যাচারে আমার পরিবারের সদস্যরা চট্টগ্রাম শহরে থাকে। ওনি আমাদের জায়গা জোর পূর্বক দখলের চেষ্টা করে যাচ্ছে। একবার আমাদের টিউবওয়েলে উনি মানুষের মল পর্যন্ত ঢুকিয়ে দিয়েছেন। কথার কথা উনি পাড়া প্রতিবেশিদের দিকে দা, ছুড়ি নিয়ে তেড়ে যান।

এই বিষয়ে জানতে চাইলে সন্তোষপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন জাফর বলেন, 'দুই বছর হয়েছে আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। এর পর থেকেই আনোয়ারের বিষয়ে তার প্রতিবেশিদের নালিশ শুনতে শুনতে আমি ক্লান্ত। বিভিন্নসময় সেসব অভিযোগের বিষয়ে সমাধানের চেষ্টা করেছি। কিন্তু আনোয়ার কখনোই সামাজিক বিচারে সাড়া দেয়না। লোকটা কোন বিচার আচার মানেনা।h এক ধরণের বেপরোয়া প্রকৃতির।'এদিকে সকাল ১০ টায় আসামির চেয়ে সন্তোষপুরের শতাধিক জনসাধারণ সন্দ্বীপ থানার সামনে মানববন্ধন করছেন।