আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

সন্দ্বীপে ডিবি পুলিশের বিশেষ অভিযান, আটক ৩

সন্দ্বীপ প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ১৩ জানুয়ারী ২০২৪ ০৯:৪৮:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপে বিচ্ছিন্ন হামলার ঘটনা ঘটেছে নির্বাচনের পূর্ব ও পরবর্তী সময়ে। এসব ঘটনায় থানায় একাধিক মামলাও হয়েছে। সন্দ্বীপে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে  মাঠে নেমেছে চট্টগ্রাম ডিবি পুলিশের স্পেশাল ব্রাঞ্চ।

 

শনিবার (১৩ জানুয়ারি) অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকারের(শিল্পাঞ্চল ও ডিবি) নেতৃত্বে  দ্বীপের বিভিন্ন ইউনিয়নে  অভিযান পরিচালনা করে ডিবি পুলিশ। 

 

এসময়  তিন জনকে আটক করা হয়েছে। আটককৃত তিনজন হচ্ছে মাইটভাঙ্গার মেহেদী এবং রহমতপুর  ইউপি সদস্য জামাল ও শিমুল।রহমতপুর ইউপি সদস্য  জামালের বিরুদ্ধে নির্বাচন পরবর্তী সনাতনী ধর্মের একজন কে কানে ধরিয়ে উঠবস করানো ও হুকমি-ধমকির অভিযোগ রয়েছে। ১০ জানুয়ারী সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের কার্যকারী কমিটির সদস্য কুলসুমা বেগম সুমি উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর জীবনের নিরাপত্তা নিশ্চিতক্রমে নিজ বাড়ি ঘরে যাওয়ার ব্যাবস্হা গ্রহনের জন্য লিখিত আবেদন করেন। ৭ জানুয়ারী নির্বাচনে সুমি স্বতন্ত্র প্রার্থী ঈগল মার্কার বাউরিয়া ৬ নং কেন্দ্রে এজেন্ট ছিলেন। 

এ ছাড়া নির্বাচন পরবর্তী সারিকাইত কাজীর গৌ তেমাথার সেলিমের দোকানের ভিতরে  তুচ্ছ ঘটনায় হামলার অভিযোগে কাজী নাছির বাদী হয়ে 

 গতকাল ১২ জানুয়ারি সন্দ্বীপ থানায় ১৪ জন আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলা নং ৭৬/১/৩ এছাড়া সন্দ্বীপে নির্বাচন পরবর্তী আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ডিবি পুলিশ সহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের বিশেষ অভিযান চলছে গতকাল থেকে। 

 

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় চট্টগ্রাম -৩ (সন্দ্বীপ) থেকে  সংসদ সদস্য নির্বাচিত হন মাহফুজুর রহমান মিতা। নির্বাচিত হয়ে সন্দ্বীপের সন্তোষপুরে নেতা কর্মীদের উদ্যেশ্যে বলেন আমার সন্দ্বীপে কোন সন্ত্রাসী কার্যক্রম চলবেনা, যারা সন্ত্রাসী কার্যক্রম করতে চান তার সন্দ্বীপ ছেড়ে যান। তিনি আরো বলেন আমি শান্তির সন্দ্বীপ চাই, যারা বিশৃঙ্খলা করবেন তাদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা গ্রহন করবে।