আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান পদে নারী প্রার্থী জেসি মনোনয়ন প্রত্যাশী

সন্দ্বীপ প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২৪ জানুয়ারী ২০২৪ ০৬:৪৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা টপকে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল। আজ এমনই একজন সমাজ সেবক নিয়ে কথা বলব। যিনি অনেক বাধা ও প্রতিবন্ধকতা টপকে একজন সফল ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত। তিনি আর কেউ নন , তিনি হলেন সন্দ্বীপ  উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নেছা চৌধুরী জেসি   ।একজন মহিলা ভাইস  চেয়ারম্যান।ম পাশাপাশি সন্দ্বীপ উপজেলা  উপজেলা যুবমহিলা লীগের আহ্বায়ক 

 

এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন।খোঁজ নিয়ে জানা গেছে, পারিবারিক ঐতিহ্য অনুযায়ী ছোট বেলা থেকেই একজন সহজ-সরল-সৎ মনের অধিকারী ও মেধাবী মানুষ। যার ফলে উপজেলাবাসী তাকে বিপুল ভোটে  মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত করেছেন। সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাকে একজন  মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে।

 

মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের রাজনৈতিক আদর্শ বাস্তবায়নে, দলীয় সভানেত্রী, জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে এবং উপজেলা চেয়ারম্যান হিসেবে স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণ রূপকল্প  ৪১ তৃণমূলে বাস্তবায়নে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবেএকজন ক্ষুদ্র অংশিদার হয়ে সক্রিয়ভাবে জড়িত থেকে কাজ করে চলেছেন।

 

সফল সন্দ্বীপ  উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নেছা চৌধুরী জেসি  উপজেলার সাধারণ মানুষের প্রত্যাশা পূরনে নিরর কাজ করে যাচ্ছেন। তারপরও মানুষের প্রত্যাশা থাকে। তিনি তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে উপজেলার সাধারন মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ড সঠিক ও সুচারু ভাবে বাস্তবায়নের জন্য, সর্বোপরি শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছেন। এ উপজেলায় থাকবে না কোন বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক জোয়া এমনকি জঙ্গীবাদ।

 

উপজেলা নির্বাচনকে সামনে রেখে সন্দ্বীপে  নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। আত্মপ্রকাশ করছেন সম্ভাব্য প্রার্থীরা।  ২০১৪ ও ১৯  সালে  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে  নির্বাচনে নিকটম প্রতিদ্বন্দ্বী  প্রার্থীর সঙ্গে বিশাল ভোটের ব্যবধানে বিজয়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপ- প্রচার ও প্রকাশনা সম্পাদক বর্তমান ভাইস চেয়ারম্যান জেবুন নেসা চৌধুরী জেসি  ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে ও  দায়িত্ব পালন করছেন। আগামীতে তিনি আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী। এ বিষয়ে মতবিনিময় কালে জেসি  জানান, সন্দ্বীপ উপজেলা যুব মহিলা লীগের আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করছি, দ্বীপবন্ধু মোস্তাফিজুর রহমান   আমার রাজনৈতিক আদর্শ মাহফুজুর রহমান মিতা আমার রাজনৈতিক  গুরু। উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে যতটুকু সম্ভব ততটুকু কাজ করেছি। কাজেই আগামী উপজেলা নির্বাচনে সকলের সমর্থন ও সহযোগিতা নিয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী তিনি।

এ ছাড়া তিনি বর্তমানে গাছুয়া দক্ষিণ পূর্ব প্রাথমিক  বিদ্যালয়ের সভাপতি হিসাবে ও দায়িত্ব পালন করছেন। তার শশুর গাছুয়ার বিশিষ্ট ব্যবসায়ী দলিল আহম্মেদ সমাজকর্মে কাজ করে গেছেন , জেসির স্বামী শামীম কাউছার একজন সমাজকর্মী জনগণের দুঃখে সুখে কাজ করে যাচ্ছেন। 

জনাবা জেবুন নেসা চৌধুরী জেসি ১৯৯৮ সালে এসএসসি, ২০০০ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচ এস সি, ২০০৫ সালে একই কলেজ থেকে বিএসএস ডিগ্রি ও ২০০৭ সালে চট্টগ্রাম কলেজ থেকে মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করেন।