আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
চরপাথরঘাটা ইউপি নির্বাচন

সংঘাতবিহীন উৎসবমুখর নির্বাচনে আনারসের জয়

মু. বেলায়েত হোসেন, কর্ণফুলী প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১৫ জুন ২০২২ ০৭:৫৫:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

কিছু বি”ছন্ন ঘটনা ছাড়া সংঘাতবিহীন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউপির নির্বাচন। এতে বিপুল ভোটে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মুহাম্মদ সেলিম হককে  (নৌকা-প্রাপ্ত ভোট : ৬২৮৮) পরাজিত করে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চরপাথরঘাটা নাগরিক কমিটির প্রার্থী ছাবের আহমেদ (আনারাস-প্রাপ্ত ভোট : ৭৯৬১)। 

আজ ১৫ জুন (বুধবার) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোট প্রয়োগ করে চরপাথরঘাটা ইউনিয়ন এর জনগণ। প্রতিটি কেন্দ্রে ভোটারের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মত। ভোট দিতে এসেছে শত বছরের বৃদ্ধ থেকে শুরু করে নবাগত ভোটারেরা।

চরপাথরঘাটা ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পরিদর্শনে দেখা মিলে অসংখ্য বয়োজোষ্ঠ্যদের এদের মধ্যে কথা হয় মোঃ আবুল খায়ের নামক এক বৃদ্ধার সাথে তিনি জানান হয়তো এ ভোট আমার জীবনের শেষ ভোট আগামীতে ভোট দেখবো কি না মনে সন্দেহের অনুভূতি থেকে ভোট দিতে চলে আসলাম। ইভিএম সম্পর্কে জানতে চাইলে তিনি দৈনিক সাঙ্গু প্রতিনিধিকে জানান, ইভিএম আগুলে চাপ দিতে টিভিতে আমার ছবি দেখে আমি আনন্দিত হই। তারপর পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বের হলা।

ইভিএম এর সমস্যায় পড়েছেন যারা : ইভিএম এ ভোট দিতে গিয়ে সমস্যায় পড়েছেন কিছু ভোটার যারা একেবারে বৃদ্ধ আংগুলের রেখা নষ্ট হয়েছে তাদের ইভিএম ভোট দিতে গিয়ে সমস্যায় পড়েছেন। এছাড়া যারা হাতে মেহেদী, আগুলে কাঁটা ও ক্ষত হয়েছে তারাও পড়েছে একই সমস্যায়। এক্ষেত্রে ভোট দিতে সময় নষ্ট হয়েছে কয়েকটি বুথে। 

ভোট আরম্ভ হওয়ার পূর্বে ধাওয়া : খোয়াজনগর ৪নং ওয়ার্ডে ভোট আরম্ভ হওয়ার পূর্বে ধাওয়া দিয়ে পরিবেশ নিয়ন্ত্রণে আনেন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী।

সংবাদিকদের কোন মন্তব্য করেন নি নির্বাচিত প্রার্থী ছাবের আহমেদ : দুপুর ২টার দিকে ইছানগর ৮নং ওয়ার্ডের ইছানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র আসেন বিজয়ী প্রার্থী ছাবের আহমদ এ সময় সাংবাদিকরা উনার মন্তব্য জানতে চাইলে কোন ধরনের মন্তব্য করতে রাজি হয়নি তিনি।

ইভিএম এ ধীরগতির অভিযোগ : ইছনগর ৯নং ওয়ার্ডের ভোট কেন্দ্র শাহ জামাল কেজি স্কুলে ভোটাদের লাইন দীর্ঘ হতে থাকে। সার্ভার জনিত কারণে সকাল নয়টায় একেন্দ্রের ১নং বুথ (মহিলা)তে ভোট পড়ে ১৭টি।  

বিজয়ী মেম্বার প্রার্থীদের তালিকা : ১নং ওয়ার্ডে সাইফুদ্দিন মানিক (ফুটবল), ২নং ওয়ার্ডে মোহাম্মদ আজাদ (ফুটবল), ৩নং ওয়ার্ডে মুহাম্মদ ফরিদ জুয়েল (ফুটবল), ৪নং ওয়ার্ডে তাহের আহমেদ  (বৈদ্যুতিক পাখা), ৫নং ওয়ার্ডে আনোয়ার হোসেন (বৈদ্যুতিক পাখা), ৬নং ওয়ার্ডে আব্দুর নুর (মোরগ), ৭নং ওয়ার্ডে মাহমুদুল হক সুমন (তালা), ৮নং ওয়ার্ডে আবু তাহের (টিউবওয়েল), ৯নং সাইদুল হক (ফুটবল) প্রমুখ।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়