আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

শোকের মাসজুড়ে চট্টগ্রামে আ.লীগের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ১ অগাস্ট ২০২২ ০৯:৫৬:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে আগস্ট মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। স্বাধীনতাবিরোধী ঘাতক চক্রের হাতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে নিহত হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রতিবছরই বঙ্গবন্ধুকে যথাযথ মর্যাদা এবং গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে আগস্ট মাসজুড়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কর্মসূচি নিয়ে থাকে। এ বছরও বিস্তারিত কর্মসূচি নেওয়া হয়েছে।

সোমবার (১ আগস্ট) সকাল ১০টায় নগরের হালিশহরের বড়পোলস্থ বঙ্গবন্ধু ভাস্কর্যে মাল্যদান ও শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে কর্মসূচির আনুষ্ঠানিক ঘোষণা, দলীয় কার্যালয়গুলোতে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, মাসব্যাপী কালোব্যাচ ধারণ। ৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সন্তান বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালনোপলক্ষে দলীয় কার্যালয়ে বাদ আসর দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভা। ৮ আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে বাদ আসর দলীয় কার্যালয়ে দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভা। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনোপলক্ষে ১৪ আগস্ট রোববার বিকেল ৩টায় কাজির দেউড়ির ইন্টানন্যাশনাল কনভেনশন সেন্টারে আলোচনা সভা।

১৫ আগস্ট সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ। সকাল ৯টায় দারুল ফজলস্থ মসজিদে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল শেষে নগরের মসজিদ, মন্দির, পেগোডা ও গির্জায় এবাদত ও প্রার্থনা অনুষ্ঠান বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও অনাথ আশ্রমে তবররুক বিতরণ। ১৭ আগস্ট ২০০৪ সালে বিএনপি-জামায়াত জোটের প্রশ্রয় ও ইন্দনে জঙ্গিবাদ গোষ্ঠীর দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিকেল ৩টায় জেলা পরিষদ চত্বরে প্রতিবাদ সমাবেশ। ২১ আগস্ট ২০০৪ সালে তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ ইন্ধনে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত সন্ত্রাস বিরোধী সমাবেশে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত গ্রেনেড হামলার প্রতিবাদে ঐদিন বিকেল ৩টায় পুরাতন রেলওয়ে স্টেশন চত্বরে প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হবে।

আগস্টব্যাপী কর্মসূচি ঘোষণার বিষয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, মাসব্যাপী কর্মসূচি যথাযথভাবে পালনের মধ্য দিয়ে ইউনিট, ওয়ার্ড ও থানা স্তুরের সাংগঠনিক শক্তিকে বেগবান রাখার সুযোগকে সদ্বব্যবহার করার আহ্বান জানাই। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ঘোষিত মাসব্যাপী কর্মসূচি পালনের জন্য ইউনিট, ওয়ার্ড এবং থানা কমিটিকে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়