আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

শোককে শক্তিকে পরিনত করে সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে: হ্নীলা ইউনিয়ন আওয়ামীলীগ বক্তারা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ১৯ অগাস্ট ২০২৩ ০১:৩১:০০ পূর্বাহ্ন | রাজনীতি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাস ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে টেকনাফের হ্নীলা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে নানা কর্মসূচী পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (১৮ আগস্ট) সকালে কালো ব্যাজ ধারণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পর দুপুরে প্রায় চার হাজারের অধিক মানুষ গণভোজে অংশ গ্রহণ করেন। 

শোক দিবসের আলোচনা সভা হ্নীলা ইউনিয়ন দরগা স্টেশন মাঠে অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবুল হোছন মেম্বারের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নুরুল বশর। প্রধান বক্তা ছিলেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব মোরশেদ।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল বশর বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের নানামুখি উন্নয়নে যখন দেশকে উন্নত সমৃদ্ধ দেশের কাতারের নিয়ে যাচ্ছেন, সাধারন মানুষের মুখে হাসি ফুটিয়েছেন, তখন ৭১এর পরাজিত শক্তি ও হাওয়া ভবন চক্র দিশেহারা হয়ে আবারো নানা ষড়যন্ত্র শুরু করেছে। তাই ১৫ই আগস্টের শোক কে শক্তিতে পরিণত করে সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে। 

প্রধান বক্তার বক্তব্যে মাহবুব মোর্শেদ বলেন, আওয়ামীলীগের বিরুদ্ধে অতীতে বহু ষড়যন্ত্র হয়েছে, স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। কিন্তু আওয়ামীলীগের অগ্রযাত্রা থামানো যায়নি। কাজেই জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে অগ্রযাত্রা তা থামানো যাবে না।  

এতে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মাস্টার ইলিয়াস,কায়সার উদ্দিন আহমেদ, সাইফুদ্দিন খালেদ, খলিলুর রহমান, বদিউল আলম, এম হাম জালাল, হোসেন আহমদ মেম্বার, ফরিদ আহমদ, মইনুল হোসেন চৌধুরী, সেলিম শিকদার, নবী হোসেন, তারেক মাহমুদ রনি, নাসির উদ্দিন প্রমুখ।