আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

শাহ্ সুফী আহমদ হাসান (রহঃ) বার্ষিক ওরশ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, আনোয়ারা | প্রকাশের সময় : সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ ০৪:২৫:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম
আনোয়ারায় প্রখ্যাত অলিয়ে কামেল শাহ্সুফী আহমদ হাসান (রহঃ) এর বার্ষিক ফাতেহা সম্পন্ন

লাখো ভক্তের আল্লাহ আল্লাহ জিকির, খতমে কোরআন, মিলাদ মাহফিল ও তবারুক বিতরণের মধ্যদিয়ে প্রখ্যাত অলিয়ে কামেল হালিশহর দরবার শরীফের অন্যতম খলিফা শাহ্সুফী আহমদ হাসান (রহঃ) এর ১৩ তম বার্ষিক ফাতেহা শরীফ রবিবার রাতে আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া মাজার প্রাঙ্গণে সম্পন্ন হয়েছে। দরবারের শাহজাদা আল্লামা হাফেজ নুরুচ্ছাফা(মাঃজিঃআঃ) এর সভাপতিত্বে মাহফিলের উদ্বোধক ছিলেন শাহজাদা আল্লামা ছালেহ আহমদ (মাঃজিঃআঃ)। মাহফিলে আলোচক ছিলেন, আল্লামা আহমদ হোসেন আলকাদেরী,মুফতি ফরিদুল আলম রেজভী,আল্লামা মহিউদ্দিন হাশেমী,আল্লাম এনাম রেজা কাদেরী,আল্লামা আকমল হোসাইন আনোয়ারী,মওলানা শহিদুল ইসলাম আলকাদেরী ও  মুফতি মওলানা আব্দুল হাই।

মাহফিলে বক্তারা বলেন, দ্বীনের খেদমতে আল্লামা আহামদ হাসান শাহ (রাহঃ) এর আদর্শ ও অবদান সুন্নিয়তের উজ্জল নক্ষত্র হয়ে থাকবে। বাতেলদের বিরুদ্ধে তিনি আজীবন লড়াই সংগ্রাম করেছেন। ত্বরিকতের মশাল হাতে নিয়ে তিনি পথভ্রষ্ট মানুষের দ্বারে দ্বারে গিয়েছেন। অসংখ্য আলেমেদ্বীন তৈরী করেছেন। তাঁর এই অবদানে মহান আল্লাহ তাঁকে ইলমে বেলায়েত দান করেছেন।

দুইদিন ব্যাপী খতমে বোখারী শরিফ, হাম-নাথ পরিবেশন, মিলাদ কিয়াম ও আখেরি মোনাজাত ও তবারুক বিতরণের মাধ্যদিয়ে রবিবার রাতে শেষ হয়। এতে হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করেন্