আজ শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

শাহ আমানতে দিরহামসহ আটক যাত্রীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ৬ নভেম্বর ২০২২ ০৬:৫৮:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার সহায়তায় শুল্ক গোয়েন্দার হাতে আটক শারজাহগামী যাত্রী মোহাম্মদ আলীর বিরুদ্ধে মামলা হয়েছে।  

 

শনিবার (৫ নভেম্বর) ২ লাখ ৫১ হাজার ৭৯০ দিরহামসহ (বাংলাদেশি ৭৩ লাখ ১৫ হাজার ১৭৯ টাকা) আটকের পর পতেঙ্গা মডেল থানায় তার বিরুদ্ধে মামলা করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আকরাম আলী।

মামলা নম্বর ০৪।  পতেঙ্গা থানার ওসি (তদন্ত) মো. আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈদেশিক মুদ্রাসহ আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। এরপর গ্রেফতার দেখিয়ে আদালতে চালান দেওয়া হয়েছে।  

 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, বেশ কয়েকটি ধারায় ওই যাত্রীর বিরুদ্ধে মামলা হয়েছে। এর মধ্যে মানি লন্ডারিং ও ফৌজদারি অপরাধকে গুরুত্ব দেওয়া হয়েছে ।  

 

মোহাম্মদ আলী এয়ার এরাবিয়ার জি নাইন- ৫২৭ ফ্লাইটের যাত্রী ছিলেন। তার ব্যাগের ভেতর সেলাই করা অবস্থায় মুদ্রাগুলো ছিল। তার গ্রামের বাড়ি সাতকানিয়ার আফজালনগরের ছদাহা এলাকায়। অভিযানে তার কাছ থেকে ৬টি মোবাইল ফোন জব্দ করা হয়। তিনি চলতি বছর মোট ছয় বার আন্তর্জাতিক গন্তব্যে ভ্রমণ করেছেন।

 

আলীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তিনি এর আগেও বৈদেশিক মুদ্রা পাচার করেছেন বলে কাস্টমস গোয়েন্দা দলের কাছে স্বীকার করেছেন। 

 



সবচেয়ে জনপ্রিয়