আজ শনিবার ৪ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

লোহাগাড়ায় সাউথইস্ট ব্যাংকে আর্থিক সাক্ষরতা দিবস উদযাপন

জাহেদুল ইসলাম, লোহাগাড়া : | প্রকাশের সময় : মঙ্গলবার ৫ মার্চ ২০২৪ ১২:০৭:০০ পূর্বাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

আর্থিক সচেতনতা তৈরী, সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া সাধারণ জনগোষ্ঠীকে আর্থিক খাতে অর্ন্তভূক্তি এবং প্রবাসী আয় বৈধ পথে প্রেরণে  উৎসাহিত করার লক্ষ্যে আর্থিক সাক্ষরতা দিবস-২০২৪ পালন করলো  সাউথইস্ট ব্যাংক লোহাগাড়া শাখা।

সোমবার বিকালে ব্যাংক প্রাঙ্গনে এ দিবসটি পালন উপলক্ষ্যে শাখা ব্যবস্থাপক ও এ.ভি.পি এ.এইস.এম. ইফতেখার উদ্দীন চৌধুরীর সভাপতিতে এ আর্থিক স্বাক্ষরতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাউথইস্ট ব্যাংক লোহাগাড়া শাখার এক্সিকিউটিভ অফিসার মোজাহিদ হোছাইন এর সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন  লোহাগাড়ার বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ মো: কুতুব উদ্দীন,  লোহাগাড়ার জেনারেল হাসপাতালের পরিচালক রিটন দাশ, অধ্যাপক জয় সেন বড়ুয়া, লোহাগাড়া মোবাইল মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আ.ন.ম আবদুল্লাহ বাবলু, বিশিষ্ট ব্যবসায়ী নাজিম উদ্দীন বাচ্চু, মো: কাউছার হামিদ, ফরিদুল আলম,  ব্যাংকের শাখার ম্যানেজার-অপারেশন ছোটন কান্তি দত্ত, সিনিয়র অফিসার রিপন কান্তি বড়ুয়া, অভিজিৎ ভট্টাচার্য্য ও অফিসার মো: সালাউদ্দীন প্রমুখ।

সভায় ব্যাংকের পক্ষ থেকে বক্তরা দেশের অর্থনৈতিক উন্নয়নে ও দেশকে স্বনির্ভর করতে প্রবাসী আয় ব্যাংকিং চ্যানেলে প্রেরণের গুরুত্বারোপ করেন এবং প্রবাসীদের জন্য ব্যাংক কতৃর্ক প্রদত্ত নানা ধরনের সেবা ও  সুবিধাসমূহ  তুলে ধরেন।  পাশাপাশি সঞ্চয়  বা ঋণ নেয়ার সময়  নির্ভরযোগ্য আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেন করতে জনসাধারণকে অনুরোধ জানান। তা না হলে আর্থিক ঝুঁকি থাকতে পারে।

একই সাথে ঋণ নিয়ে তা সঠিকভাবে  পরিশোধ করার আহবান জানান। এছাড়াও বিনিয়োগের বিভিন্ন দিকসমূহ নিয়ে আলোচনা ও সঞ্চয়ের নানান সুযোগ সুবিধার বিষয়ে  সবাইকে অবগত করা হয়। এসময় ব্যাংকের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে প্রায় অর্ধ-শতাধিক  গ্রাহক উপস্থিত ছিলেন