আজ বুধবার ৮ মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে

লোহাগাড়ায় র‌্যালী, আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণ

জাহেদুল ইসলাম, লোহাগাড়া: | প্রকাশের সময় : সোমবার ২ জানুয়ারী ২০২৩ ০৪:১১:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

"উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায় “দেশ গড়বো সমাজসেবায়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় লোহাগাড়ায় জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ উপলক্ষে র‌্যালী,  আলোচনা সভা ও প্রতিবদ্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদের সামনে একটি বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। 

র‌্যালী শেষে উপজেলা বিআরডিবি হল রুমে উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়। উপজলা সমাজসেবা কার্যালয় এ র‌্যালী, আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণের আয়োজন করেন।

উপজেলা সহকারী সমাজসেবা অফিসার মো. রিদওয়ান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন- লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম. ইব্রাহিম কবির, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. দেলোয়ার হোসাইন, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য ও উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান আরমান বাবু রোমেল, বিআরডিবি’র কর্মকর্তা মো. নাছির উদ্দিন, লোহাগাড়া প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পদক এইচ.এম জসিম উদ্দিন প্রমূখ।

এসময় বক্তরা সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরে বলেন সমাজের অবহেলিত সকল শ্রেণির মানুষরা বিভিন্ন ভাতা পাচ্ছে, সরকার সবসময় গরিব অবহেলিত মানুষের পাশে আছে

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও শরীফ উল্যাহ বলেন, সরকারি সেবা দিতে অফিস সবসময়ই খোলা। সরকারি সেবা নিতে কোন ধরনের দালাল না ধরে সরাসরি অফিসারদের রুমে যান। সরকারি সেবায় কান ধরনের টাকা লাগে না। দালাল ধরে সাধারণ মানুষ সেবা নিতে এসে হয়রানির স্বীকার না হওয়ার জন্য অনুরোধ জানান তিনি 

উক্ত র‌্যালী ও আলোচনা সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক ও উপকারবোগীরা উপস্থিত ছিলেন। কয়েকজন উপকার ভোগীকে সুদ মুক্ত ঋণ বিতরণ করেন অতিথিবৃন্দ।