আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

লোহাগাড়ায় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া : | প্রকাশের সময় : রবিবার ২১ নভেম্বর ২০২১ ০৪:৩১:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

"হোক সচেতনতার বিস্তার, চাই এন্টিবায়োটিক রেজিস্ট্যান্স থেকে নিস্তার" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ-২০২১ উপলক্ষে লোহাগাড়ায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রোববার (২১ নভেম্বর) সকাল ১১টায় লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হর রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ঢাকার মহাখালী সিডিসি স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের এন্টিবায়োটিক রেজিস্ট্যান্স কন্টেইনমেন্টস ভাইরাল হেপাটাইসিস ও ডায়রিয়া নিয়ন্ত্রণ কর্মসূচির সার্বিক সহযোগীতায় ও লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ এ আলোচনা সভার আয়োজন করেন।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মোহাম্মদ হানিফের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জুনিয়র কনসাল্টেন্ট ডা: কানিজ নাছিমা(গাইনী এন্ড অবস:), ডা: সুমন চৌধুরী (মেডিসিন), ডা: মো. ইসতিয়াক খালেদ (কার্ডিওলজি) ডেন্টাল সার্জন ডা: রাবেয়া সুলতানা, মেডিকেল অফিসার ডা: রোজী সিদ্দিকী, আবাসিক মেডিকেল অফিসার ডা: আব্দুল্লাহ্ আল রিজওয়ান প্রমূখ।

বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মোহাম্মদ হানিফ বলেন, কোন এন্টিবায়োটিক ঔষধ বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ ছাড়া দেওয়া যাবে না। এন্টিবায়োটিব ঔষধ ব্যবহারে সবাইকে সচেতন হতে হবে। সচেতনতাই মিলবে মুক্তি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. শের আলী, স্বাস্থ্য সহকারী মো. আবুল কালাম, হিসাব রক্ষক মো. শহিদুল ইসলাম সহ হাসপাতালে কর্মরত সিনিয়র স্টাফ নার্স কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।