আজ মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

লোহাগাড়ায় ফোরকান টাওয়রে ছাদ থেকে পড়ে হেফজখানার শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া : | প্রকাশের সময় : বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ০৯:৪৯:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

লোহাগাড়ায় ফোরকান টাওয়ারের ছাদ থেকে পড়ে শাহরিয়ার নাফিজ (১০) নামের এক হেঢজখানার ছাত্র নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

বুধবার (১৮ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলা সদর কাজিরপুকুর পাড় সংলগ্ন ফোরকান টাওয়ারে এ ঘটনাটি ঘটে।

নিহত নাফিজ ফোরকান টাওয়ারে ৯ম তলায় অবস্থিত আল কুরআনুল কারিম ইনষ্টিটিউট ভিআইপি হেফজখানার ছাত্র ও উপজেলার পুটিবিলা নালারকুল এলাকার প্রবাসী জসিম উদ্দিনের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য জাফর আলম বলেন, ফোকান টাওয়ারের ৯ম তলার হেফজখানার এক শিক্ষার্থী ছাদ থেকে ৩ তলায় পড়ে যায়৷ ঘটনাস্থালেই তার মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, সন্ধ্যা ঘনিয়ে আসতে সবাই যখন মাগরিবের নামাজের জন্য মসজিদের উদ্দশ্যে রওনা দিচ্ছিল, ঠিক তখনই ফোরকান টাওয়ারের উপর থেকে তিন তলায় পড়ে মারা মাদ্রাসা শিক্ষার্থী নিহত হওয়ার আওয়াজ আসে। তবে এটি পরিকল্পিত হত্যা নাকি, দূর্ঘটনা সটিক কেউ বলতে পারছে না।

হেফজখানার ইনচার্জ হাফেজ মাওলানা আবদুল মজিদের সাথে মুঠোফোন যোগাযোগ করা হলে তিনি বলেন, ঈদের ছুটি শেষে আমাদের শিক্ষার্থী শাহরিয়ার নাফিজ দুপুরের পর মায়ের সাথে এসেছেন। এক সাথে সবাই আছরের নামাজ আদায় করেছি। নামাজ শেষে বাজার করতে বের হয়। ছাদের দরজা তালাবদ্ধ। এরই মধ্যে এ ঘটনাটি ঘটে। সিসিটিভি ফুটেজ দেখে জানতে পেরেছি বিল্ডিং এর মাঝখানে আলোর জন্য তৈরিকৃত স্থান দিয়ে পাইপ দিয়ে নামানোর জন্য চেষ্টা করে। সেখান থেকেই নিচে ৩ তলায় পড়ে মারা যায়।

লোহাগাড়া থানার ওসি. রাশেদুল ইসলাম বলেন, লোহাগাড়া সদর ফোরকান টাওয়ারের নবম তলার আল কুরআনুল কারিম ইনষ্টিটিউট ভিআইপি হেফজ খানার ছাদ থেকে পড়ে শাহরিয়ার নাফিজ নামের এক শিশু নিহত হওয়ার ঘটনা ঘটে৷ ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের রক্তাক্ত লাশ উদ্ধার করে সুরতহাল শেষ করেন।

এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।