আজ শনিবার ৪ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

লোহাগাড়ায় আগুনে পুড়ল ১৫টি দোকান

জাহেদুল ইসলাম, লোহাগাড়া : | প্রকাশের সময় : মঙ্গলবার ৫ মার্চ ২০২৪ ০৪:০০:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের লোহাগাড়ার বড়হাতিয়া মনুফকির হাট বাজারে আগুনে পুড়ে ছাই হয়েছে ১৫টি দোকান। এ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রায় সাড়ে ৩২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে জানান। মনুফকির হাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সদস্য সচিব খোকন চন্দ্র দাশ।

মঙ্গলবার (৫ মার্চ) ভোর ৫টার দিকে দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। ঘটনার খবর পেয়ে লোহাগাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের দমকল বাহিনীর সদস্যরা প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন বলে স্থানীয়রা জানান।

ক্ষতিগ্রস্ত ও স্থানীয়দের ভ্যাষ্যমতে চায়ের দোকান থেকে আগুনে সুত্রপাত বলে ধারণা করছেন। তবে ক্ষতিগ্রস্তরা হলেন মো. মিজান (মুরগির দোকান), পরিমল শীল (সেলুন), আমিন (ভাতঘর), কর্মকার (কামার), জসিম (মুরগী দোকান), আবদুর রহিম (মুদিও দোকান)), শাহ আলম (মুদির মালামালের গোডাউন), মফিজুর রহমান (সবজির দোকান), আমিন (ডেকোরেশন), খোকন বড়ুয়া (শুঁটকির দোকান), নাজিম উদ্দিন (চায়ের দোকান), সিএনজি অফিস, আবদুল হাফেজ (চায়ের দোকান), আমিন শরীফ (অফিস), ইউসুফ (পান সুপারি দোকান)। তবে জসিম উদ্দিন ও শাহ আলমের বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে।

বড়হাতিয়া মনুফকির বাজার ব্যবসায়ী সমিতির সদস্য সচিব খোকন চন্দ্র দাশ জানান, মঙ্গলবার ভোরে আবদুল হাফেজের চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় সাড়ে ৩২ লাখ টাকার মতো ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতি হয়েছে।

লোহাগাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা মো. রুবেল বলেন, বড়হাতিয়া মনুফকিরহাট বাজাওে ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুতগতিতে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয় এবং পার্শ্ববর্তি ভবন গুলোকে ক্ষয়-ক্ষতি থেকে রক্ষা করা হয়। আগুনে ১৫টি দোকান পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে বলে ধারণা করা হচ্ছে বলে মনে করেন এই কর্মকর্তা।