আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

লোহাগাড়ায় অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে পুলিশের সাড়াশি অভিযান

জাহেদুল ইসলাম, লোহাগাড়া : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর ২০২৩ ০৪:১০:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

আগামী ৭ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে সাড়াশি অভিযান চালিয়েছে লাহাগাড়া থানা পুলিশ। মোটরসাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র ও চালকদের রেজিস্ট্রেশন না থাকায় অধিকাংশ গাড়ি জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল থেকে দিন ব্যাপী লোহাগাড়া বটতলি মোটর স্টেশনস্থ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেকপোস্ট বসিয়ে এ অভিযান পরিচালনা করা হয়। সড়কে দায়িত্বরত পুলিশ সদস্যরা গাড়ি ও মোটরসাইকেল চালকদের গতিরোধ করে তাদের কাগজ পত্র যাচাই-বাছাই করেন। এসময় যাদের কাগজপত্র সঠিক পাওয়া যায়নি তাদের গাড়ি আটক করে থানা হেফাজতে নিয়ে যাওয়া হয়।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমানের নেতৃত্বে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. রাশেদুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে এ অভিযান পরিচালনা করেন।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান বলেন, নির্বাচনের আগে অপরাধ প্রবনতা বৃদ্ধি পায়। বিশেষ করে মোটরসাইকেল নিয়ে অপরাধীরা বিভিন্ন অপরাধ করে থাকে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অপরাধ প্রবনতা দূর করতে অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে সাড়াশি অভিযান চলছে। লোহাগাড়ার বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে মোটরসাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র ও চালকদের রেজিস্ট্রেশন না থাকায় অধিকাংশ গাড়ি আটক করা হচ্ছে। যেগুলো জব্দ আছে উপযুক্ত তথ্যা দিতে পারলে তবেই সেগুলো তারা ফেরত পাবে। নতুবা আইনগত ব্যবস্থা নেয়া হবে। অপরাধ দমনে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা ।