আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

লোহাগাড়া সাংবাদিক সমিতি'র আত্মপ্রকাশ, সভাপতি- জব্বার ফিরোজ, সম্পাদক- জাহেদ

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া : | প্রকাশের সময় : শনিবার ২০ এপ্রিল ২০২৪ ০৫:২১:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের লোহাগাড়ায় সাংবাদিক সমিতির আত্মপ্রকাশ হয়েছে। এতে আব্দুল জব্বার ফিরোজকে সভাপতি ও জাহেদুল ইসলামকে সাধারণ সম্পাদক মনোনীত করে ১১ সদস্য বিশিষ্টি কমিটি গঠন করা হয়।

শনিবার (২০ এপ্রিল) বিকালে লোহাগাড়া বটতলী মোটর স্টেশনস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভার মাধ্যমে দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটি গঠিত হয়। 

লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে গঠিত লোহাগাড়া সাংবাদিক সমিতি দীর্ঘদিন ধরে নানা কার্যক্রম চালিয়ে আসছিল। পূর্ব ঘোষিত কর্মসূচি ও জরুরী সভার মাধ্যমে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে  ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটিতে যথাক্রমে- সভাপতি আবদুল জব্বার ফিরোজ (দৈনিক যায়যায় দিন), সহ-সভাপতি রায়হান সিকদার (দৈনিক প্রতিদিনের সংবাদ), সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম (দৈনিক মানবকণ্ঠ ও দৈনিক সাঙ্গু), যুগ্ম-সম্পাদক মোজাহিদ হোছাইন সাগর (দৈনিক সকালের সময়), সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন রশিদী (দৈনিক বাংলাদেশের খবর), অর্থ সম্পাদক শাহজাদা মিনহাজ (মাই টিভি), প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. জমির উদ্দিন (দ্যা বাংলাদেশ টুডে), দপ্তর সম্পাদক আবদুল ওয়াহাব (আনন্দ টিভি), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ হানিফ (দৈনিক জবাবদিহি), কার্যনির্বাহী সদস্য তাহমিদুল আলম কাউছার (দৈনিক আজকের বসুন্ধরা) ও তওহীদুল ইসলাম কায়রু (দৈনিক মুক্তখবর)।

সংঠনটির সভাপতি আবদুল জব্বার ফিরোজ বলেন, আমরা কারো প্রতিপক্ষ বা প্রতিদ্বন্দ্ধী হতে সংঠনটি গঠন করা হয়নি। মুলত লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের একত্রিত ও সুসংগঠিত করতে সংঠনটি গঠন করা হয়েছে। সাংবাদিকদের অধিকার আদায় ও নির্যাতিত সাংবাদিকদের পাশে লোহাগাড়া সাংবাদিক সমিতি সবসময় থাকবে। সংগঠনটি মানবকল্যাণে কাজ করে দেশে দৃষ্টান্ত স্থাপন করবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।