আজ রবিবার ৫ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

রেলসেবা বঞ্চিত ১০ হাজার যাত্রী, এক বছর ধরে বন্ধ ট্রেন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৬ জুলাই ২০২২ ০২:১৫:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

এক বছরেরও বেশি সময় ধরে বন্ধ চট্টগ্রাম-দোহাজারী রুটের ২ জোড়া যাত্রীবাহী লোকাল ট্রেন। এতে ভোগান্তিতে পড়েছেন এ অঞ্চলের প্রায় ১০ হাজার যাত্রী।

এক বছর আগেও ভোরের ট্রেন ধরে এ অঞ্চলের শত শত মানুষ নিরাপদে শহরে যাতায়াত করতেন।  

জানা গেছে, ২০২১ সালের ৫ এপ্রিল থেকে এ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। চট্টগ্রাম-দোহাজারী রেললাইনের মধ্যে ১২টি স্টেশন রয়েছে। স্টেশনগুলো হচ্ছে- ঝাউতলা, ষোলশহর, জালালীহাট, গোমদণ্ডী, বেঙ্গুরা, ধলঘাট, পটিয়া, চক্রশালা, খরনা, কাঞ্চননগর, খানহাট ও হাশিমপুর। এ স্টেশনগুলো থেকে প্রতিদিন কমপক্ষে ১০ হাজার যাত্রী রেলযোগে চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় যাতায়াত করতেন। লোকাল ট্রেন ২টি বন্ধ থাকায় এসব মানুষ রেলসেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, করোনাকালীন বন্ধ ছিল এ দুই জোড়া লোকাল। এরপর আর চালু হয়নি। রেলওয়ের লোকবল সংকটের কারণে চালু করা যাচ্ছে না। সেগুলো সমাধানের কাজ চলছে। ট্রেন পরিচালক, গার্ড নেই। পরিচালকের ব্যবস্থা হলেই এ রোডে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

দোহাজারি এলাকার বাসিন্দা মো. আমজাদ হোসেন বলেন, আগে ভোরের ট্রেন ধরে চট্টগ্রাম শহরে যেতাম। রেলে যাতায়াত নিরাপদ ও ভাড়া কম হওয়ার কারণে যাত্রীসংখ্যা ছিল পর্যাপ্ত। শুধু আমাদের দোহাজারী স্টেশন থেকেই প্রতিদিন ৩০০ থেকে ৪০০ যাত্রী যাতায়াত করতেন। এ ট্রেনগুলো বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছি।

বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধর বলেন, কী কারণে এই রেললাইনে লোকাল ট্রেন বন্ধ রয়েছে সেই ব্যাপারে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে পদক্ষেপ নেওয়া হবে। এ রুটে খুব শিগগিরই ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়