আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রামগড়ে প্রধানমন্ত্রীর উপহারের ৭৮টি ঘর হতদরিদ্রদের মাঝে হস্তান্তর করলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

রামগড় ( খাগড়াছড়ি) প্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ ০৬:১৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়-২ প্রকল্পের অধিনে তৃতীয় ধাপের ২য় পর্যায়ে ৭৮টি গৃহহীন ও ভূমিহীন পরিবার পেলো জমিসহ ঘর।

বৃহস্পতিবার সকালে সারাদেশে একযোগে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৬ হাজার ২ শত ২৯টি ঘরের উদ্বোধন ও হস্তান্তর করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রামগড়ে উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘর হস্তান্তর করেন খাগড়াছড়ি জেলার সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এসময় রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, হাসিনা আক্তার, পৌর মেয়র রফিকুল আলম কামাল, থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক ও পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলমগীর, ১নং রামগড় ইউপি চেয়ারম্যান মো. শাহআলম মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত বলেন, মুজিববর্ষে 'বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। সেই আলোকে রামগড়ে ৭৮টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে দুই শতক জমিসহ দ্বি কক্ষ বিশিষ্ট একটি সেমিপাকা ঘর দেয়া হয়েছে।  তিনি আরো জানান, আশ্রয়-২ প্রকল্পের অধিনে তৃতীয় ধাপের এ ঘরগুলো নির্মাণে প্রতিটি ২লক্ষ   ৫৯হাজার ৫শত টাকা ব্যয় করা হয়েছে। প্রতিটি পরিবারে জমি ও ঘর নির্মানে আনুমানিক ৫লক্ষ টাকা ব্যয় হচ্ছে। ৭৮টি ঘরের মধ্যে রামগড় পৌরসভায় ৭টি, ১নং রামগড় ইউনিয়নে ৪১টি এবং ২নং পাতাছড়া ইউনিয়নে ৩০টি ঘর নির্মান করা হয়েছে। ইতিপূর্বে রামগড় উপজেলায় ৩৪৩টি গৃহ নির্মিত হচ্ছে।