আজ সোমবার ১ জুলাই ২০২৪, ১৭ই আষাঢ় ১৪৩১

রামগড় পাতাছড়ায় ব্যবসায়ীর বাড়ীতে ডাকাতি। নগদ টাকা ও স্বর্নালংকার লুট, আহত- ২

ফটিকছড়ি প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ৬ ডিসেম্বর ২০২৩ ০৮:৩৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ফটিকছড়ি - রামগড় সীমান্তবর্তী পাতাছড়ায় ডাকাতির ঘটনায় নগদ আড়াই লাখ টাকাসহ স্বর্নালংকার লুট হয়েছে। এসময় ডাকাতের ছুরিকাঘাতে গৃহকর্তা গরু ব্যবসায়ী আবুল কাসেম ও তাঁর স্ত্রী আহত হয়েছে।

 

গত মঙ্গলবার দিবাগত রাতে রামগড় উপজেলার ফটিকছড়ি সীমান্তবর্তী পাতাছড়া ইউনিয়নের বালুখালী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ গরু ব্যবসায়ী আবুল কাসেম বাদী হয়ে রামগড় থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

 

ক্ষতিগ্রস্থ গরু ব্যবসায়ী আবুল কাসেম জানান, মঙ্গলবার দুপুরে গরু ক্রয়ের জন্য স্থানীয় একটি এনজিও থেকে আড়াই লাখ টাকা ঋন নেন তিনি। রাতের সাড়ে বারোটার দিকে তাঁর স্ত্রী প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ঘরের বাইরে বের হলে পুর্ব থেকে ওঁৎপেতে থাকা ডাকাতদল তাঁর স্ত্রীর মুখ চেপে ধরে তাকে জিম্মি করে। এসময় তাঁর ঘোংগানির শব্দ পেয়ে ব্যবসায়ী কাসেম ঘর থেকে বের হলে ডাকাত দলের এক সদস্য তাকেও গলায় ধারালো ছেনি(দা) ধরে জিম্মি করে। তখন ডাকাত সদস্যের সাথে তাঁর ধস্তাধস্তি শুরু হয়। এক পর্যায়ে ডাকাত দলের আরেক সদস্য কাসেমের বাহুতে ছুরিকাঘাত করে মাটিতে ফেলে দেয়। পরে তাঁকে দেশিয় ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে সিন্দুকের ভিতর রাখা নগদ আড়াই লাখ টাকা ও তার স্ত্রীর গলায় থাকা স্বর্নের চেইন ও কানের দুলসহ ছিনিয়ে নেয়। একপর্যায়ে জীবন রক্ষার্থে ব্যবসায়ী কাসেম চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এলে ডাকাতরা পালিয়ে যায়।  এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।

 

স্থানীয় সাবেক ইউপি সদস্য আবু বক্কর জানান, রামগড় থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় সাম্প্রতিক সময়ে এ এলাকায় ডাকাতি ও লুটপাটের ঘটনা বেড়েছে আশংকাজনক হারে।

 

এ ব্যাপারে রামগড় থানার ওসি দেব প্রিয় দাস বলেন, আমরা এ ঘটনায় একটি অভিযোগ পেয়ে ঘটনাস্থলে তদন্তে আছি। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী তিনজনকে চিহ্নিত করেছে। তারাই তাকে জিম্মি করে টাকা ও কিছু স্বর্নালংকার নিয়ে গেছে।  তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।