আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাজস্থলীতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

মোঃ আইয়ুব চৌধুরী, রাজস্থলী : | প্রকাশের সময় : রবিবার ৫ জুন ২০২২ ০৩:১২:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

রাজস্থলী উপজেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। কারিতাস সিপিপি পিএইপি প্রকল্প রাজস্থলী উপজেলার সহযোগিতায় অনুষ্ঠিত হয়। 

দিবসটি উপলক্ষে রেলী ও আলোচনা সভার আয়োজন করা হয়, রেলীটি উপজেলা পরিষদ থেকে গুরুত্বপূর্ণ দিক প্রদক্ষিন করে উপজেলা পাবলিক হল রুমের সামনে শেষ হয়।পরে আলোচনা সভায় রবিউল ইসলামের সঞ্চালনায়, সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ, এতে প্রধান অতিথি হিসেবে রাজস্হলী উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা,  স্বাগত বক্তব্য দেন কারিতাস সিপিপি পিএইপি-২ সাধন চাকমা, বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা  ,মৎস্য কর্মকর্তা মোঃ ছাবেদুল হক,সাংবাদিক মোঃআইয়ুব চৌধুরী, শান্তির আলো উন্নয়ন সংস্থা পরিচালক নিরুপম চাকমা,

 

উপস্থিত বক্তারা বলেন জীবনের গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে পরিবেশ, পরিবেশ ভাল না থাকলে মানুষের জীবনও সুস্হ থাকতে পারে না।তাই সকলে মিলে আমরা পরিবেশ ভাল রাখি জন জীবন সুস্হ রাখি।

আলোচনা শেষে উপস্থিত কৃষকদের মাঝে চারা বিতরণ করা হয় এতে প্রত্যক কৃষক কে ষাটটি করে বিভন্ন প্রজাতির ফলজ বনজ ও ঔষুধি চারা বিতরণ করেন মোট বত্রিশ জনকে এই  চারা দেওয়া হয়।কারিতাসও আশিকার পক্ষ হতে।