আজ শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

রাঙ্গুনিয়ায় হত্যা মামলায় দুই ভাই গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ২১ ডিসেম্বর ২০২২ ০৩:৪৯:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

রাঙ্গুনিয়ায় গরুর গলা থেকে রশি খুলে নেওয়াকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধে দুই ভাইকে ছুরিকাঘাতে হত্যা মামলায় দুই আসামি দুই ভাইকে গ্রেফতার করেছে র‌্যাব।  

মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

 

আসামিরা হলেন- দক্ষিণ রাঙ্গুনিয়ার পশ্চিম খুরুশিয়া এলাকার মো. শফিকুল ইসলামের ছেলে মো.সাইফুল ইসলাম প্রকাশ সাইফু (৪২) ও তার ভাই মো.মোর্শেদুল আলম (২২)।  

 

গত ১৬ ডিসেম্বর সন্ধ্যায় দক্ষিণ রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের পশ্চিম খুরুশিয়া গ্রামে প্রতিপক্ষের ছুরিকাঘাতে দুই ভাই নিহত হন।

 

তারা হলেন- জহির আহমেদের ছেলে জালাল উদ্দিন (২৮) ও তার ছোট ভাই কামাল হোসেন (২৫)। ঘটনার পর হত্যায় জড়িত শফিকুল ইসলাম ও তার ছেলে খোরশেদ আলমকে পুলিশে দিয়েছেন স্থানীয়রা। ১৭ ডিসেম্বর সকালে তাদের বাবা জহির আহমেদ দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় মামলা করেন। মামলায় চার জনকে আসামি করা হয়েছে। তারা হলেন- শফিকুল ইসলাম ও তার তিন ছেলে খোরশেদ আলম, মোরশেদ আলম ও সাইফুল আলম।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার জানান, রাঙ্গুনিয়ায় দুই ভাইকে হত্যার সঙ্গে জড়িত আসামিদের গ্রেফতারের লক্ষ্যে  তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে র‌্যাব। এরই ধারাবাহিকতায় মামলার এজাহারভুক্ত ৪ নম্বর আসামি মো.সাইফুল ইসলাম প্রকাশ সাইফু গ্রেফতার এড়ানোর জন্য নগরের বন্দর থানাধীন পূর্ব নিমতলা ডিয়ারপাড়ায় একটি ভবনের ৪র্থ তলায় আত্মগোপন করেছিল। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।  

তিনি আরও জানান, গ্রেফতার মো. সাইফুল ইসলাম প্রকাশ সাইফু হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে।  তার দেওয়া তথ্যমতে মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে মামলার এজাহারভুক্ত ২ নম্বর আসামি মো. মোর্শেদুল আলমকে নগরের বন্দর থানার বেচাশাহ রোডস্থ পশ্চিম গোসাইলডাংগার একটি বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।