আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙ্গুনিয়ায় পেঁপে গাছ সরানো নিয়ে বিবাদ- প্রতিপক্ষের ইটের আঘাতে বৃদ্ধের মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ১০ মার্চ ২০২৪ ১০:২৮:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম
নিহত ইদ্রিস মিয়া

রাঙ্গুনিয়ায় সামান্য পেঁপে গাছ সরানো নিয়ে বিবাদে প্রতিপক্ষের ইটের আঘাতে ইদ্রিস মিয়া (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। রোববার (১০ মার্চ) দুপুরে উপজেলার হোছনাবাদ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নিশ্চিন্তপুর গ্রামে এই ঘটনা ঘটে। নিহত ইদ্রিস একই এলাকার মৃত জিয়াউল হক মল্লিকের ছেলে। একই এলাকার নুর মোহাম্মদ (৩৫) নামে এক ব্যক্তি ইট ছোঁড়ে মেরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ নিহতের স্বজনদের।

 

নিহতের পুত্রবধু পারভীন আক্তার বলেন, "পাশের বাড়ির নুর মোহাম্মদ একটা পেঁপে গাছ কেটে আমাদের শৌচাগারের সাথে লাগিয়ে রাখে। পরে আমরা সেটা সরিয়ে তাদের শৌচাগারের পাশে রাখি। এ নিয়ে কথা-কাটাকাটির এক পর্যায়ে বিবাদী নুর মোহাম্মদ আমার শ্বশুরকে ইট ছুঁড়ে মারে। এতে সে গুরুতর আহত হয়। তাকে সেখান থেকে উদ্ধার করে রাঙ্গুনিয়া হেলথ কেয়ার হাসপাতালে নেয়া  হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।"

 

এই বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. দানু মিয়া জানান, তাদের বাড়ি পাশাপাশি। আগে থেকেই জায়গা সংক্রান্ত বিরোধ ছিলো। এই নিয়ে দু'পক্ষের মাঝে একটি মামলাও চলমান রয়েছে। পূর্ব বিরোধের জেরে সামান্য পেঁপে গাছ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ইট দিয়ে আঘাত করলে এই ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ঘাতকরা পলাতক রয়েছে বলে তিনি জানান।

 

এই বিষয়ে রাঙ্গুনিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হচ্ছে। এই ব্যাপারে থানায় হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে এবং অভিযুক্ত ব্যক্তিকে ধরার জন্য অভিযান চালানো হচ্ছে বলে জানান তিনি।