আজ শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙ্গুনিয়ায় দুই দিন ব্যাপী বইমেলার উদ্বোধন

রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : সোমবার ২০ ফেব্রুয়ারী ২০২৩ ১১:১১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

 

 "আলোর পথে সঙ্গী হোক বই" এই স্লোগানে রাঙ্গুনিয়ায় সোমবার(২০ ফেব্রুয়ারী) সকালে দুইদিন ব্যাপী অমর একুশে বইমেলার উদ্বোধন হয়েছে। রাঙ্গুনিয়া সরকারি কলেজ গেইটের সামনে পাঠাগার চত্বরে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুইদিন চলবে এই মেলা। পাঠশালা রাঙ্গুনিয়া নামে একটি পাঠাগারের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়। প্রথম দিনেই উপচে পড়া ভীড় ছিল মেলায়। মেলায় এবার রক্তাক্ত ফাল্গুন, সমতট, ছোট পাখি, বায়ান্ন, স্লোগান নামে ৫টি বই স্টল ও চা-তিথেয়তা নামে একটি টি স্টলসহ মোট ৬টি স্টলে সমৃদ্ধ হয়েছে। ২ টি স্টলে বই পাওয়া যাচ্ছে ৮০ ও ১২০ টাকার। আর বাকি ৩ টি স্টল চলছে বিশেষ ছাড়ের বই। এছাড়া বইমেলা উপলক্ষ্যে ফ্রি ব্লাড ক্যাম্পিংয়ের মাধ্যমে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী করছে রাঙ্গুনিয়া ব্লাড ব্যাংক নামে একটি সংগঠন। পাশাপাশি রাখা হয়েছে পাঠাগারের সদস্য সংগ্রহ কার্যক্রম ও ছবি তোলার সেলফি স্টান্ড। এছাড়াও দুইদিন ব্যাপী মেলায় দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তিসহ নানা আয়োজন রয়েছে।

সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার। উপস্থিত থাকবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী, পৌরসভার মেয়র শাহজাহান শিকদার, রাঙ্গুনিয়া থানার ওসি মাহাবুব মিল্কিসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

পাঠশালা রাঙ্গুনিয়া পাঠাগারের প্রতিষ্ঠাতা শিশির মোরশেদ জানান, প্রথমদিনে দারুণ সাড়া পড়েছে বইমেলায়। "রাঙ্গুনিয়ার ঘরে ঘরে পাঠক তৈরি করা এবং সবাইকে বইমুখি করা আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। বই বিক্রি নয়, আমাদের উদ্দেশ্য সবার কাছে বই পৌঁছে দেয়া। এবার মেলায় জন্য ২ হাজার বই সংগ্রহ করা হয়েছে। সব মিলিয়ে আশা করি এবারের মেলা জাঁকজমকভাবে শেষ হবে।