আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাঙ্গুনিয়ার মরিয়মনগর-গাবতল ডিসি সড়কে শুরু হয়েছে ছিনতাই, প্রতিকার চেয়ে মানববন্ধন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ ০১:১৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম
রাঙ্গুনিয়ার সড়কে ছিনতাইয়ের প্রতিকার চেয়ে মানববন্ধনের একাংশ।

রাঙ্গুনিয়া উপজেলার মরিয়মনগর গাবতল ডিসি সড়কের সন্তোষ বাবুর ঘাটায় বেশ কিছু দিন বন্ধ থাকার পর আবারো বেড়েছে ছিনতাইয়ের ঘটনা। সড়কের এই স্থানে পুলিশের একটি চেকপোস্টের ব্যবস্থা থাকলেও পুলিশ না থাকায় বিভিন্ন সময় এখানে ছিনতাইসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটে। সন্ধ্যা হলেই এই সড়কে যাতায়াতকারী যাত্রী এবং চালকেরা আতঙ্কে থাকে। এদিকে এমন ঘটনার প্রতিকার ও নিরাপত্তা চেয়ে রোববার (২৬ ডিসেম্বর) মানববন্ধন করেছে সড়কে যাতায়াতকারা যাত্রী, চালক এবং এলাকাবাসী। 

 

মানববন্ধন থেকে সম্প্রতি ছিনতাই দলের কবলে পড়া  মো. সেলিম নামে এক সিএনজি অটোরিকশা চালক জানান, ‘আমি গত শুক্রবার সকাল ৫টায় গ্যাস নিতে ইছাখালীতে যাচ্ছিলাম। স্বনির্ভর রাঙ্গুনিয়ার পুলিশ চেকপোস্টের সামনে আসলে গাছের উপর থেকে বিশাল এক লোহার রড সিএনজির উপর নিক্ষেপ করে। এতে সিএনজির তেরপাল ফেটে যায়। ভাগ্য ভালো, ভিতরে ঢুকে নাই, না হয় আমিসহ আমার যাত্রীর মাথায় আঘাত পেতাম। তাৎক্ষণিক আমি গাড়ি নিয়ে সেখান থেকে পালিয়ে যাই।’ ইতিপূর্বেও এই সড়কে এমন ৪-৫টি ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

 

জানা যায়, সড়কের এই অংশে বিভিন্ন সময় ডাকাতি- ছিনতাইয়ের ঘটনা ঘটে। কিছুদিন আগেও সংবাদ সংগ্রহ করে বাড়ি ফেরার পথে সড়কের এই স্থানে অস্ত্র ধরে এক সংবাদকর্মীর ক্যামেরা ছিনতাই করেছিল একটি সংঘবদ্ধ চক্র। এই ঘটনায় ছিনতাই চক্রের বেশ কয়েকজন সদস্যকে গ্রেপ্তার করার পর বছর খানেক বন্ধ ছিল এসব ঘটনা। কিন্তু সম্প্রতি আবারো শুরু হয়েছে ছিনতাইসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনার। সন্ধ্যার থেকে ভোর পর্যন্ত আতঙ্কে থাকে এই সড়কে যাতায়াতকারী যাত্রীরা। তাদের দাবি এই সড়কে যেন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। এ বিষয়ে রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি জানান, এই বিষয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিব।