আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

যেকোনো পরিস্থিতে নির্যাতিত নেতাকর্মীদের পাশে থাকবে লিগ্যাল এইড কমিটি : গোলাম আকবর খোন্দকার

মো: সরোয়ার হোসাইন লাভলু | প্রকাশের সময় : শুক্রবার ১৪ জুলাই ২০২৩ ০৬:৫৭:০০ অপরাহ্ন | জাতীয়

বিএনপি চেয়ারপারসন এর উপদেষ্টা কাউন্সিলের সন্মানিত সদস্য, সাবেক রাষ্ট্রদূত ও সংসদ সদস্য এবং চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক জননেতা জনাব গোলাম আকবর খোন্দকার চট্টগ্রাম উত্তর জেলার আওতাধীন বিএনপি ও অঙ্গসংগঠনের নির্যাতিত নেতাকর্মীদের আইনী সহায়তা প্রদান করতে লিগ্যাল এইড কমিটি গঠনকল্পে আজ বৃহস্পতিবার বিকেলে বিজ্ঞ আইনজীবীদের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

এসময় জনাব গোলাম আকবর খোন্দকার বলেন বিজ্ঞ আইনজীবীরা বিগত দিনেও গণতান্ত্রিক আন্দোলনে নির্যাতিত নেতাকর্মীদের পাশে ছিল, আগামীতেও থাকবে। এক দফা দাবী আদায়ে আগামী দিনের আমাদের কঠিন পথ পাড়ি দিতে হবে। এ কঠিন সময়ে সম্মিলিতভাবে  নির্যাতিত নেতাকর্মীদের পাশে থাকার জন্য আজকের এ লিগ্যাল এইড কমিটি গঠন করা হলো। 

 

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চট্টগ্রাম ইউনিটের সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ হাসান আলী চৌধুরীর সভাপতিত্বে ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট মু. খুরশেদুল আলম এর সঞ্চালনায় উক্ত মত বিনিময় সভায় আরো বক্তব্য রাখেন এডভোকেট সলিম উল্লাহ, এডভোকেট আবু তাহের, এডভোকেট রফিকুল আলম, এড. খায়রুল ইসলাম ভূঁইয়া বেলাল, এড. সৈয়দ ফোরকান আহমেদ, এড.আফসার উদ্দিন হেলাল, এড.জামাল উদ্দিন, এড নুরুল করিম এরফান, এড রেজাউল করিম রনি, এড.নাসির উদ্দিন রনি, এড. মোঃ সরোয়ার হোসাইন লাভলু,এড মোঃ রিয়াদ উদ্দিন, এড মইনুদ্দিন, এড.কাজী আশরাফুল হক আনসারী, এড মোঃ আইনুল কামাল, এড আকবর আজিজ, এড মোঃ হাসান, এড আরিফুর রহমান চৌং, এড মোঃ রেজাউল করিম রনি প্রমুখ। 

মত বিনিময় সভায় সকলের মতামতের ভিত্তিতে এডভোকেট মোঃ হাসান আলী চৌধুরীকে আহবায়ক ও এডভোকেট মু. খুরশেদুল আলমকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম উত্তর জেলা লিগ্যাল এইড কমিটি গঠন করা হয়। গঠিত কমিটি পরবর্তীতে উপজেলা ভিত্তিক লিগ্যাল এইড কমিটি গঠন করে করবেন।