আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

মেয়র আলমগীরের স্কুল শিক্ষকের পা ছুঁয়ে সালামের ছবিটি ভাইরাল!

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : রবিবার ১৯ ডিসেম্বর ২০২১ ১০:৪৩:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

ছাত্র যত বড় হোক না কেন, ছাত্রই। আর শিক্ষক যতই ছোট হোক, তার সম্মান আজীবন। তেমন একজনের নাম তুষার স্যার, যিনি চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। তিনি ছিলেন চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরীর স্কুল শিক্ষক। 

এই তুষার স্যারের নিকট থেকে তিনি হাতে-কলমে শিখেছেন। স্বপ্ন বুনেছিলেন ভবিষ্যৎ গড়ার। সেই স্কুল জীবনের স্বপ্ন আজ বাস্তবতায় রূপ পেল। ছাত্রজীবনে ছাত্র নেতা; সেখান থেকে আওয়ামী লীগ নেতা, বর্তমানে দুই দুবারের নির্বাচিত মেয়র আলমগীর চৌধুরী। 

রাজপথের চেনাজানা এই মানুষটি তার স্কুল জীবনের শিক্ষক তুষার স্যারের পা ছুঁয়ে সালাম করলেন। এই দৃশ্যটি কে যেন ক্যামেরাবন্দি করে ফেললো! প্রচার হলো ফেসবুকে। মুহূর্তের মধ্যেই ছবিটি ভাইরাল হলো নেট দুনিয়ায়। 

মেয়র আলমগীর চৌধুরী চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৫ সালে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করেন।

সময়ের পরিক্রমায় আলমগীর চৌধুরী চকরিয়া পৌরসভার মেয়র ও ক্ষমতাসীন আওয়ামী লীগের চকরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

চকরিয়া পৌরসভার নানা গুরুত্বপূর্ণ বিভিন্ন কাজে দিন-রাত ব্যস্ত থাকলেও ভুলতে পারেন নি প্রিয় শিক্ষকের স্মৃতি। ভালোবাসার টানে সুদূর চট্টগ্রামের কঞ্জননগরের বাসায় তুষার স্যারকে দেখতে যান। 

মেয়র আলমগীর চৌধুরী তার শিক্ষকের পা ছুঁয়ে সালাম করতে ভিন্ন দৃশ্যের অবতারণা হয়। তুষার স্যারের দুচোখ বেয়ে গড়িয়ে পড়ে অশ্রু। কিছুক্ষণ পর্যন্ত আবেগাপ্লুত থাকেন দুইজন। 

এসময় মেয়রে সাথে ছিলেন একই ব্যাচের শিক্ষার্থী কামাল হোসেন, ছোট ভাই নাজমুল ইসলাম বিটু।

শিক্ষকের সঙ্গে স্কুল জীবনের স্মৃতি রোমন্থন করেন মেয়র আলমগীর চৌধুরী। 

তিনি বলেন, তুষার স্যারের মতো গুণী শিক্ষকরা মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে আলোকিত মানবসম্পদ সৃষ্টিতে  অসামান্য অবদান রেখেছেন। তিনি কর্ম দিয়ে যুগ যুগ ধরে বেঁচে থাকবেন। শিক্ষাগুনে চিরস্মরণীয় আমাদের মাঝে।

বিদায়বেলায় তুষার স্যারের পা ধরে আবার সালাম করেন আলমগীর চৌধুরী। 

এ সময় মাথায় হাত বুলিয়ে দোয়া করেন তুষার স্যার।

তিনি বলেন, 'তুমি এগিয়ে যাও। জীবনে আরো অনেক বড় হও। তোমার প্রতিটি কাজে সফলতা আসুক।'