আজ শনিবার ৪ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

মেন্ডিসকে ফেরালেন সাকিব

খেলাধুলা ডেস্ক: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৩১ অগাস্ট ২০২৩ ০৯:০৪:০০ অপরাহ্ন | খেলাধুলা

বাংলাদেশের দেওয়া ছোট লক্ষ্যে ধুঁকছে শ্রীলঙ্কাও। তাসকিন-শরিফুল দ্রুত দুই উইকেট নেয়ার পর এবার আঘাত হানলেন অধিনায়ক সাকিব আল হাসান। দুর্দান্ত এক বলে কুশল মেন্ডিসকে বোল্ড করে সাজঘরের পথ ধরিয়েছেন টাইগার অধিনায়ক।

 

শ্রীলঙ্কার ইনিংসের দশম ওভারে কুশল মেন্ডিসকে বোল্ড করেন সাকিব। ২১ বল খেলে ৫ রান করে আউট হয়েছেন ডানহাতি এই ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪৪ রান।

 

 

বৃহস্পতিবার (৩১ আগস্ট) পাল্লেকেলেতে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর বল হাতে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় সাকিব আল হাসানের দল। সেই লক্ষ্যে দুই পেসার তাসকিন এবং শরিফুল শুরুটা করেছেন ভালোভাবেই।  

 

প্রথম দুই ওভারে ১৩ রান খেয়ে বেশ ব্যাকফুটেই চলে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু তৃতীয় ওভারের প্রথম বলে করুনারত্নেকে ফিরিয়ে আশার সঞ্চার করেন তাসকিন। টেস্ট অধিনায়কের ব্যাট থেকে আসে ১ রান। লঙ্কানদের চাপটা আরও বাড়ান শরিফুল। ১৪ রান করা পাথুম নিসাঙ্কাকে বোকা বানিয়ে সাজঘরের পথ ধরান তিনি।  

 

 

সাকিবের করা প্রথম ওভারে তাকে বেশ দেখেশুনেই খেলেছিল লঙ্কানরা। দ্বিতীয় ওভারে আর সেই সুযোগটা দেননি টাইগার অধিনায়ক। স্ট্রাগল করতে থাকা মেন্ডিসকে আউট করে লঙ্কানদের ওপর চাপ বাড়ান তিনি।  

 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৬৪ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। ব্যাটারদের মধ্যে কেউই তেমন হাল ধরতে পারেননি। একমাত্র নাজমুল হোসেন শান্ত ছিলেন বিপরীত। তার ৮৯ রানের ইনিংসে কোনোরকমে ১৬০ রানের গণ্ডি পার হয় বাংলাদেশ।