আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

মৃত্যুর শোক বার্তা ফেসবুকে দেওয়ায় পদ হারালেন লোহাগাড়ার ৩ ছাত্রলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক, লোহাগাড়া : | প্রকাশের সময় : বুধবার ১৬ অগাস্ট ২০২৩ ০৮:২৪:০০ অপরাহ্ন | রাজনীতি

যুদ্ধাপরাধে আমৃত্যু কারাদÐপ্রাপ্ত আসামী বাংলাদেশ জামায়াতের নায়েবে আমির আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর শোকবার্তা ফেসবুকে দেওয়ায় লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের ৩ নেতাকে অব্যহিত দিয়েছে উপজেলা ছাত্রলীগ।

১৬ আগস্ট বিকেলে লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আসিফুর রহমান ও সাধারণ সম্পাদক মো. এরশাদুর রহমান রিয়াদের যৌথ স্বাক্ষরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন। পদ বঞ্চিতরা হলেন- লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি গাজী আমজাদ, মো. তাওসীফ ও উপ-দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মাসুম।

367596896_646389590781962_744705807902694678_n

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়,  বাংলাদেশ ছাত্রলীগ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া অসম্প্রদায়িক চেতনার একটি সংগঠন। এই সংগঠনে নীতি ও আদর্শ ভুলে নৈতিক অবক্ষয় হওয়া কারো স্থান নেই। সম্প্রতি সময়ে নীতি আদর্শ ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়ি থাকায় তাদেরকে অব্যহতি করা হয়। সেই সাথে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের নিকট এদের বিরুদ্ধে বহি:স্কারের জন্য সুপারিশ  করা হল।

লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আসিফুর রহমান চৌধুরী বলেন, উপজেলা ছাত্রলীগের তিন নেতা জামায়াত নেতা রাজাকার সাঈদীর মৃত্যুর পর ফেসবুকে শোকবার্তা দিয়ে নিজেদের প্রমাণ করেছে ছাত্রলীগ তাদের আদর্শ হতে পারে না। তাই উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে তাদের অব্যহতি দেওয়া হয়েছে। আজ থেকে তাদের সাথে ছাত্রলীগের কোন সম্পর্ক থাকতে পারে না। তাদের দায় ভার উপজেলা ছাত্রলীগ বহন করবে না। তাদেকে স্থায়ী বহি:স্কার করার জন্য দক্ষিণ জেলা ছাত্রলীগ বরাবরে লিখিত জানানো হয়েছে।