আজ শনিবার ৪ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা নিহত

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ০১:১৩:০০ পূর্বাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাইয়ে রাস্তা পার হওয়ার সময় মোটরসাইকেলের ধাক্কায় বীর মুক্তিযোদ্ধা মো. জানে আলম চৌধুরী (৭০) মারা গেছেন। শুক্রবার (১২ এপ্রিল) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী অংশের সুফিয়ারোড় এলাকায় এ দূর্ঘটনা ঘটে। 

নিহত বীর মুক্তিযোদ্ধা মো. জানে আলম চৌধুরী মিরসরাই সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের পশ্চিম কিছমত জাফরাবাদ এলাকার মোজাফফর আলী চৌধুরী বাড়ি প্রকাশ নওশা মিয়া চেয়ারম্যান বাড়ি মৃত হাফেজ আহম্মদের পুত্র। 

নিহত জানে আলম চৌধুরীর স্বজন সোহেল চৌধুরী বলেন, আমার কাকা পরটা আনার জন্য 

শুক্রবার সকালে সুফিয়ারোড় এলাকায় নূর জাহান ক্লাবের সামনে উনার ব্যবহৃত মোটরসাইকেলটি রেখে রাস্তার পূর্ব পাশে গিয়েছিলেন। পরটা নিয়ে রাস্তা পার হওয়ার সময়  মহাসড়কের ঢাকামুখী অংশে একটি দ্রুত গতির মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে গুরুত্বর আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে তাকে একটি হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

তিনি আরও বলেন, শুক্রবার বাদ মাগরিব রাষ্ট্রীয় সম্মাননা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাপন করা হবে। তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়ে সন্তান রেখে গেছেন। 

মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম দিদার বিষয়টি নিশ্চিত করে বলেন, মোটরসাইকেলের ধাক্কায় বীর মুক্তিযোদ্ধা মো. জানে আলম চৌধুরী গুরুত্বর আহত হলে তাকে উদ্ধার করে আমার গাড়িতে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আমরা ঘাতক মোটরসাইকেল আটক করেছি। 

তিনি আরও বলেন, এ ঘটনায় মোটরসাইকেল চালক ও মোটরসাইকেলে থাকা আরোহীও আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

জোরারগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ইনচার্জ (ওসি) সোহেল সরকার বলেন, সড়ক দুর্ঘটনায় নিহত খবর কেউ জানায়নি। 

এদিকে মরহুমের জানাযার নামাজে উপস্থিত ছিলেন, মরহুমের ভাগিনা সাবেক ডিআইজি মো. মেজবাহ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, মিরসরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম দিদার, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সদস্য সোহেল চৌধুরী, জুয়েল চৌধুরী ও নিহতের ছেলে তানভীর, বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।