আজ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

মিরসরাইয়ে স্কুল ছাত্রীর শ্লীলতাহানীর দায়ে ফুচুকা বিক্রেতার কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, মিরসরাইঃ | প্রকাশের সময় : শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৯:২১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাইয়ে এক স্কুল ছাত্রীর শ্লীলতাহানীর দায়ে ফুসকা-চটপটি বিক্রেতাকে ১ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। দন্ডপ্রাপ্ত আসামীর নাম রিপন সাহা (৩৫)। সে মিরসরাই সদর পোষ্ট অফিসের সামনে চটপটি ও ফুসকা বিক্রি করেন। শুক্রবার (১৬ সেপ্টম্বর) রিপন সাহাকে জেলহাজতে পাঠানো হয়েছে। 

অভিযোগের ভিত্তিতে জানা গেছে, মিরসরাই সদরের একটি স্কুলের ৬ষ্ট শ্রেণীর এক ছাত্রী পাইভেট পড়ার জন্য সকাল ৭টার দিকে যাওয়ার পথে ফারুকিয়া মাদ্রাসা রোড়ের ফারুকিয়া মাদ্রাসা এলাকায় নির্জন সড়কে একা পেয়ে রিপন শ্লীলতাহানী করে।  এসময় রিপন সাহার হাত থেকে বাঁচাতে শোরচিৎকার করলে আশপাশ থেকে মানুষ বের হলে রিপন পালিয়ে যায়। ওই ছাত্রীর অভিবাবক বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে ওই সড়কে থাকা একাধিক সিসি ক্যামরা পর্যালোচনা করে ছাত্রীর শ্লীলতাহানীর সত্যতা মেলে। অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় রিপন সাহাকে গ্রেপ্তার করে মিরসরাই থানা পুলিশ। পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে রিপন সাহাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও পাঁচ’শ টাকা জরিমানার আদেশ দেন। শুক্রবার তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। 

মিরসরাই থানার অফিসার ইনচার্জ কবির হোসেন জানান, ফারুকিয়া মাদরাসা সড়কে থাকা একাধিক সিসি ক্যামরায় ছাত্রীর শ্লীলতাহানির বিষয়টি প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে সাজা পরবতী হাজতে প্রেরণ করা হয়েছে। 

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মিজানুর রহমান জানান, ছাত্রীর অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় অভিযুক্ত রিপন সাহাকে বিধি অনুযায়ী এক মাসের সাজা দেওয়া হয়েছে।