আজ বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

মিরসরাইয়ে শান্তিনীড়ের উদ্যোগে মাঠ সংস্কার ও বৃক্ষরোপন কর্মসূচি পালিত

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই: | প্রকাশের সময় : শনিবার ২৩ জুলাই ২০২২ ০৭:৫৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন সংস্থা শান্তিনীড়ের উদ্যোগে জামালপুর জিন্নত বিবি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ সংস্কার, বৃক্ষরোপন, পরিষ্কার পরিচ্ছন্নতা ও শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচী পালিত হয়েছে। 

শনিবার (২৩ জুলাই) উপজেলার হিঙ্গুলী ইউনিয়নে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আছমা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন শান্তিনীড় সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল। খেলাধুলা, বৃক্ষরোপন ও পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ক আলোচনা সভার পর বিদ্যালয়ের ১০জন গরীব ও মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ প্রদান করা হয়। পরবর্তীতে শিক্ষার্থীদের পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ক উদ্বুদ্ধকরণের লক্ষ্যে শিক্ষার্থী ও অতিথিদের মাধ্যমে বিদ্যালয় আঙ্গিনায় পরিষ্কার করা হয়। এছাড়াও বিদ্যালয়ের খেলার মাঠ সমান্তরাল করার লক্ষ্যে সৃষ্ঠ গর্তে বালি ভরাট করা হয় এবং বিদ্যালয় আঙ্গিনায় বিভিন্ন প্রকার ঔষুধী ও ফলজ গাছ রোপন করেন অতিথিবৃন্দ।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সরোয়ার হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মৃদুল দাশ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক ও বিদ্যালয়ের দাতা সদস্য আলী আহসান, বিদ্যালয়ের সাবেক সভাপতি নুর হোসেন, বারইয়ারহাট বাজার পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক হেদায়েত উল্লা, বিদ্যালয়ের অভিভাবক সদস্য মোশারফ হোসেন, ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুল হক শিপন। 

এসময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও শান্তিনীড়ের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত: ২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকে শান্তিনীড় বিভিন্ন ধরণের সমাজ সেবামূলক ও সেচ্ছাসেবী কর্মকান্ড পরিচালনা করে আসছে।