আজ শনিবার ৫ অক্টোবর ২০২৪, ১৯শে আশ্বিন ১৪৩১

মিরসরাইয়ে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : বুধবার ২৭ ডিসেম্বর ২০২৩ ১০:১৯:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাইয়ে পুকুরে বিষ ঢেলে প্রায় ৫০ হাজার টাকার মাছ নিধনের ঘটনা ঘটেছে। রবিবার দিবাগত রাতে উপজেলার ৬নং ইছাখালী ইউনিয়নের উত্তর ভূঁইয়াগ্রামে ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) সামছুল আলম প্রকাশ সামসের বাড়ির পুকুরে মাছ নিধনের ঘটনা ঘটে। বিষ প্রয়োগের ফলে প্রায় ৫০ হাজার টাকা রুই, কাতলা, তেলাপিয়া, পাঙ্গাস জাতীয় মাছ মারা যায়।

ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) সামছুল আলম প্রকাশ সামস বলেন, গ্রামের বাড়িতে শখ করে একটি পুকুরে রুই, কাতলা, তেলাপিয়া, পাঙ্গাস সহ বিভিন্ন জাতীয় মাছ ফেলেছিলাম। কিছু কিছু মাছ প্রায় ৬-৭ কেজি ওজনের হয়েছিলো। গত ২৪ ডিসেম্বর দিবাগত রাতে কেবা কারা পুকুরে মাছ ঢেলে দেয়। এতে প্রায় ৫০ হাজার টাকার মাছ মারা যায়। এঘটনায় আমার বাড়ির কেয়ারটেকার মো. আরিফুল ইসলাম বাদী হয়ে জোরারগঞ্জ থানায় একটি অভিযোগ করেছে।

তিনি আরো বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি বাংলাদেশ আওয়ামী লীগ থেকে প্রার্থী হওয়ার কথা ছিলো। পরবর্তীতে প্রার্থী না হলেও কতিপয় রাজনৈতিক ব্যক্তি আমার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় নেতিবাচক মন্তব্য করতে থাকে। রাজনৈতিক মতানৈক্যের কারণে পুকুরে বিষ ঢেলে মাছ নিধনের মতো ঘৃণ্য কাজ হয়েছে বলে আমার ধারণা।

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বলেন, পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের সত্যতা পাওয়া গেছে। কি কারণে এমন ঘটনা ঘটেছে তার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।