আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
সংসদ নির্বাচনে আ’লীগ প্রার্থীর পক্ষে কাজ

মিরসরাইয়ে জেলেদের নৌকা- সাতটি জাল পুড়ে দেওয়ার অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : রবিবার ১৪ জানুয়ারী ২০২৪ ০৫:৪৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন চট্টগ্রাম-১ মিরসরাই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব উর রহমান রুহেল এর পক্ষে কাজ করায় ৩জন জেলের একটি মাছ ধরার ইঞ্জিনচালিত নৌকা ও সাতটি জাল পুড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। শনিবার (১৩ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার ১৬নং সাহেরখালী ইউনিয়নের ডোমখালী ¯øুইস গেইট বেডিবাঁধ এলাকায় এ ঘটনা ঘটেছে। 

ক্ষতিগ্রস্থ জেলেরা হলেন ডোমখালী জলদাশ পাড়ার বাদল জলদাশ, রবি জলদাশ ও অর্জুন জলদাশ। রবিবার (১৪ জানুয়ারি) দুপুরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বাদল জলদাশ গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া জাতীয় সংসদ নির্বাচন মিরসরাই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব উর রহমান রুহেল এর পক্ষে জলদাশ বাড়ির নৌকার প্রধান সমন্বয়ক ছিলেন। বাদল জলদাশের অভিযোগ নৌকার প্রার্থীর পক্ষে কাজ করায় শত্রæতাঃবশত তাদের জালগুলো পুড়ে দেওয়া হয়েছে। এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থ জেলেরা। 

ক্ষতিগ্রস্থ বাদল চন্দ্র জলদাশ বলেন, আমি ২২ বছর ধরে সাগরে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছি। প্রতিদিনের মত শনিবার রাতেও ডোমখালী বেডিবাঁধ ¯øুইস গেইট এলাকায় আমার একটি নৌকা, একটি জাল এবং আরো দু’জনের ৭টি জাল রেখে এসেছি। সকালে খবর পাই রাতে কে বা কারা নৌকা ও ৭টি জাল পুড়িয়ে দিয়েছে। আমাদের চলার একমাত্র অবলম্বন শেষ হয়ে গেছে। এ বিষয়ে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানকে জানিয়েছি। তিনি আরো বলেন, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া জাতীয় সংসদ নির্বাচনে আমি নৌকার প্রার্থী মাহবুব উর রহমান রুহেলের ডোমখালী জেলেপাড়ার সমন্বয়ক হিসেবে কাজ করেছি। এ কারণে শত্রæতাঃবশত আমার নৌকা ও জাল পুড়ে দিতে পারে বলে ধারণা করছি। 

১৬নং সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বলেন, বাদল জলদাশ গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে জলদাশ বাড়ির নৌকার প্রধান সমন্বয়ক ছিলেন। সে জেরে শনিবার রাতে বাদলের একটি মাছ ধরার একটি নৌকা, একটি জাল এবং রবি জলদাশ ও অর্জুন জলদাশের ৬টি জাল পুড়ে দিয়েছে। আমি খবর পেয়ে বিষয়টি আমাদের নবনির্বাচিত এমপিকে অবহিত করেছি। 

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুর্বৃত্তরা একটি নৌকা ও সাতটি জাল পুড়ে দিয়েছে। তবে এটি রাজনৈতিক কারণে হয়েছে বলে আমার মনে হচ্ছেনা। স্থানীয়ভাবে পূর্বশত্রæতার জেরে এমন ঘটনা ঘটতে পারে। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, কারা এ কাজ করতে পারে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।