আজ বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

মিরসরাইয়ে জাতীয় সমাজসেবা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : রবিবার ২ জানুয়ারী ২০২২ ০৯:৫০:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

'মুজিববর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা' এ প্রতিপাদ্য নিয়ে সারা দেশের ন্যায় মিরসরাই উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ উদ্যোগে জাতীয় সমাজসেবা দিবস উদযাপন করা হয়েছে।

রবিবার (২ জানুয়ারি) উপজেলা চত্ত্বরে একটি র‍্যালি বের হয়। এরপর উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুর্বার প্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ উদ্দীনের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার সাবরিনা রহমান লিনা। আলোচনা পর্বে অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাউদ্দীন, কথা সাহিত্যিক ও কবি কাইয়ুম নিজামী, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের সহকারী প্রকৌশলী একেএম সাঈদ মাহমুদ। এসময় স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষে আলোচনায় অংশ নেন, অপকা্র নির্বাহী পরিচালক মো. আলমগীর, শান্তিনীড়ের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল, প্রবীনমেলার সাধারণ সম্পাদক দুলাল কান্তি দেবনাথ, প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ দূর্গাপুরের সভাপতি ডা. আনোয়ার।

উপজেলা নির্বাহী অফিসার মো.মিনহাজুর রহমান বলেন- সামনে যে সুদিনের বাংলাদেশ আসছে, সেই বাংলাদেশের উন্নয়নে স্বেচ্ছাসেবীরা অন্যতম বড় অংশীদার। সরকারের উন্নয়নে যে ধরনের সহযোগিতা প্রয়োজন,  অতীতের ন্যায় সামনেও সবার সহযোগিতা কামনা করছি।

জাতীয় সমাজসেবা দিবস উদযাপনের এ কর্মসূচীতে অংশ নেন মিরসরাইয়ের ৩৫টি স্বেচ্ছাসেবী সংস্থা। 

আয়োজনের সবশেষে সার্বিক দিক থেকে বাংলাদেশের শ্রেষ্ঠ সমাজসেবা অফিসার-২০২১ নির্বাচিত হওয়ায় মিরসরাই উপজেলা সমাজসেবা অফিসার সাবরিনা রহমান লিনাকে সামজিক সংগঠন সমূহের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।