আজ বুধবার ৩ জুলাই ২০২৪, ১৯শে আষাঢ় ১৪৩১
অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি

মিরসরাইয়ে চার ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : রবিবার ১০ ডিসেম্বর ২০২৩ ০৪:৫০:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাইয়ে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রয়ের অভিযোগে চার ব্যবসা প্রতিষ্ঠান মালিককে ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে মিরসরাই পৌর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। 

জরিমানা করা ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে, শিমুল স্টোর ৪ হাজার টাকা, বাবু স্টোর ৪ হাজার টাকা, আল আমিন স্টোর ২ হাজার টাকা ও মীর জ্যোতি ডিপার্টমেন্টাল স্টোরে মূল্য তালিকার চেয়ে বেশি দামে আলু বিক্রয়ের অভিযোগে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে ক্রয় মূল্যের চেয়ে কয়েক গুণ কেশী দামে পেঁয়াজ বিক্রয় করছিল অসাধু ব্যবসায়ীরা। বাজার স্থিতিশীল রাখতে এ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

মিরসরাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, উপজেলার বিভিন্ন বাজারে ব্যবসায়ীরা ক্রয় মূল্যের চেয়ে কয়েকগুন বেশী দামে পেঁয়াজ বিক্রির খবর  পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার আইনে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।