আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

মিরসরাইয়ে এসএসসি ২০০০ ব্যাচ এর অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : শনিবার ১৩ অগাস্ট ২০২২ ০৫:৩৫:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

"এসো বন্ধু সম্মান শ্রদ্ধা আর ভালোবাসায় বন্ধুত্বের আকাশটাকে সাজাই" ¯েøাগানকে সামনে রেখে মিরসরাই উপজেলা এসএসসি ২০০০ ব্যাচের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বন্ধুদের স্বতঃস্ফ‚র্ত উপস্থিতিতে অভিষেক অনুষ্ঠান মিলন মেলায় পরিণত হয়। শুক্রবার (১২ আগস্ট) উপজেলার আরশিনগর ফিউচার পার্কে এ অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

কর্মসূচীতে ছিলো, সকাল দশটায় পবিত্র কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। সকল বন্ধুদের অংশগ্রহণে জাতীয় সংগীত পরিচালনা করা হয়। প্রয়াত বন্ধুদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত, ১৫ই আগস্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পয়াত পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় ও স্বাধীণতা যুদ্ধে তিন লক্ষ শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। পরবর্তীতে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত বন্ধুদের শুভেচ্ছা বক্তব্য ও সারাদেশ থেকে আগত জেলা-উপজেলার বিভিন্ন বন্ধুদের মধ্য থেকে স্বাগত বক্তব্য প্রদান করা হয়। বক্তব্য শেষে স্কুল ভিত্তিক ফটোসেশন করা হয়। পরবর্তী জুমার নামাজের বিরতি শেষে দুপুরের মধ্যাহ্ন ভোজ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর রাফেল ড্র ও পুরস্কার বিতরণ এর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করা হয়। 

তবে অনুষ্ঠানের ব্যতিক্রমী আয়োজন নজর কেড়েছে সবার। অনুষ্ঠানের বিভিন্ন দেওয়ালে দেওয়ালে শোভা পেয়েছে মাদক ও যৌতুক বিরোধী ¯েøাগান। অনুষ্ঠানের আয়োজকরা বলেন বন্ধুদের সম্পর্কে সুদৃঢ় রাখতে মাসিক ত্রৈমাসিক নিয়মিত বিভিন্ন অনুষ্ঠানাদি পরিচালনা করা হবে।