আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

মাস্টার ছায়েদুল হকের ২০তম মৃত্যু বার্ষিকীতে দোয়া ও স্মরণ সভা

ইলিয়াছ সুমন, সন্দ্বীপ : | প্রকাশের সময় : মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ ০৭:৪৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

শিক্ষকতা শিল্পের বরপুত্র ক্রান্তিকালের বিবেকী সন্তান, খ্যাতিমান সমাজ সেবক, পূর্ব সন্দ্বীপ হাইস্কুলের সাবেক  প্রধান শিক্ষক, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও অদম্য সংগঠক আলহাজ্ব মাস্টার এ ওয়াই এম ছায়েদুল হক (প্রকাশ আবু স্যার)  এর ২০ তম মৃত্যু বার্ষিকীতে উপলক্ষে  স্মরণ সভা ও দোয়া মাহফিল ১২ মার্চ বেলা ২ টায় গুপ্তছড়া বাজার মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশনের হল রুমে অনুষ্ঠিত হয়। 

সংগঠনের সাধারণ সম্পাদক কবি ও সাহিত্যিক কাজী শামসুল আহসান খোকনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন আবুল কাশেম হায়দার মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ হানিফ,  সংগঠনের সহ সভাপতি অধ্যাপক মুহাম্মদ মাইনউদ্দীন, সন্দ্বীপ পাবলিক হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক ও সংগঠনের যুগ্ম সম্পাদক  মোঃ মোস্তফা, দোয়া মাহফিল পরিচালনা করেন পূর্ব সন্দ্বীপ ইসলামী মাদ্রাসার সুপার মাওলানা কাজী নিজাম উদ্দিন, আরো বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সম্পাদক মোঃ মোস্তফা, অর্থ সম্পাদক আবদুর রহিম সওদাগর, দপ্তর সম্পাদক মাস্টার মাহবুবুল আলম, সমাজসেবা সম্পাদক ডাক্তার জামশেদ, সহ সমাজসেবা সম্পাদক সাজেদুল করিম তুহিন  প্রমুখ। উপস্থিত ছিলেন সহ প্রধান শিক্ষক মোঃ আলী, সাংবাদিক ইলিয়াছ সুমন, দারুসসালাম ক্যাটেড মাদ্রাসার সুপার মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা আলাউদ্দিন, পাবলিক সঞ্চয়ের ব্যাবস্হাপক ইকবাল হোসেন, সহ ব্যাবস্হাপক মাসুদ উদ্দিন, ইসমাইল ফরিদ প্রমুখ। 

 

বক্তরা বলেন মাস্টার ছায়েদুল হক ছিলেন সন্দ্বীপের পূর্ব অঞ্চলের মেহনতী অবহেলিত  মানুষের শিক্ষার ধারক ও বাহক, তিনি আজীবন তার কর্মের মাধ্যমে মানুষকে ভালবেসে সহযোগিতা করছেন এবং অনেক গুলি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও উদ্যেগতা ছিলেন। তার শূন্যতা আমরা বিশ বছর  যাবৎ অনুধাবন করি।