আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
উদ্ধারের দাবিতে অবরোধ-প্রতিবাদ সমাবেশ

মানিকছড়িতে ২দিন ধরে যুবলীগ নেতা নিখোঁজ

মোবারক হোসেন, খাগড়াছড়ি: | প্রকাশের সময় : সোমবার ৩ জানুয়ারী ২০২২ ০৩:৩৯:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

খাগড়াছড়ির মানিকছড়িতে ইউনিয়ন যুবলীগ নেতা ও ঠিকাদার মো. ইমান হোসেন নিখোঁজের ৩৮ ঘণ্টায় পেরিয়ে গেলেও তার সন্ধান না পাওয়ায় ৩ জানুয়ারি সোমবার আওয়ামীলীগ ও অঙ্গসংগঠণের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশ শুরুর আগেই অঘোষিতভাবে দোকানপাট বন্ধ ও আন্ত:উপজেলায় সকল যানবাহন বন্ধ করে অবরোধ পালন করে ব্যবসায়ীরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ সমাবেশে যোগ দেয় সাধারণ মানুষ। 

জানা গেছে, উপজেলার ৪নং তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি সদস্য মো. রমিজ মিয়ার জ্যেষ্ঠ পুত্র এক কন্যা সন্তানের জনক মো. ইমান হোসেন(২৮) গত ১ ডিসেম্বর সন্ধ্যা রাতে নিখোঁজ হয়। গত রোববার সকালে বাড়ীর অদূরে গহীণ জঙ্গল থেকে নিখোঁজ ইমনের ব্যবহৃত মোটরসাইকেলসহ অপহরণের কাজে ব্যবহৃত কিছু আলামত উদ্ধার করে পুলিশ ও সেনাবাহিনী।

 এ ঘটনার দীর্ঘ ৩৮ ঘণ্টা পেরিয়ে গেলেও সোমবার সকাল ১০টা পযর্ন্ত আইনশৃংখলা বাহিনী অপহৃত ইমানকে উদ্ধার করতে না পারায় উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগ। তবে বিক্ষোভ মিছিল শুরুর আগেই জনপদে সকল দোকানপাট, আন্ত: সড়কের সকল পরিবহন বন্ধ রেখে রাস্তায় নেমে আসে ব্যবসায়ীরা। সড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করতে দেখা গেছে ব্যবসায়ীদের।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও সেনাবাহিনী নিরাপত্তা জোরদার করেছেন। মানিকছড়ি থানার অফিসার্স ইনচার্জ মোহাম্মদ শাহনূর আলম জানান, যুবলীগ নেতা নিখোঁজের পর মৌখিক খবর পেয়েই পুলিশ বিষয়টি নিয়ে কাজ করছে। সোমবার সকাল ১০টা পর্যন্ত নিখোঁজ ব্যক্তির সন্ধান মিলেনি। এ বিষয়ে পুলিশ ও সেনাবাহিনী কাজ করছে।

নিখোঁজ ইমান হোসেনের ছোট ভাই কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. আকতার হোসেন বলেন, আমার ভাই ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেন একজন সহজ-সরল ও শান্তিপ্রিয় মানুষ। কারও সঙ্গে তাঁর ব্যবসায়িক ও রাজনৈতিক দ্বন্দ্ব কিংবা বিরোধ নেই। কে বা কারা কোন উদ্দেশ্যে তাঁকে অপহরণ করল তা জানি না। অক্ষত অবস্থায় তাঁকে উদ্ধার চাই। এ ঘটনায় সরাসরি কাউকে দায়ী না করলেও পাহাড়ের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে থাকা আঞ্চলিক রাজনৈতিক দলগুলোকে সন্দেহ করছে নিখোঁজের পরিবার। 

আকতার হোসেন আরও জানান, প্রতিদিনের মতো শনিবার রাতে বাজার থেকে ফেরার আগে স্ত্রীকে ফোন দিয়ে ইমান জানতে চান বাসয় কী লাগবে। প্রয়োজনীয় জিনিস কিনে বাড়িতে রওনা দিলেও সকাল পর্যন্ত ঘরে না ফেরায় পরিবার তাঁর ফোনে ও আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজ-খবর নেওয়া হয়। ইমানের একটি কন্যা সন্তান রয়েছে।