আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
সাংবাদিককে আটকে রেখে নির্যাতন

মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্প কর্মকর্তার অপসারণ চেয়ে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ ০৯:৪৪:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

মহেশখালী মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশের সুত্র ধরে স্থানীয় সংবাদকর্মী রকিয়ত উল্লাহকে ব্যাপক নির্যাতন করা হয়েছে। 

 

তাকে কৌশলে ডেকে নিয়ে প্রকল্পের স্টাফ কোয়ার্টার ও প্রজেক্ট অফিসে আটকে রেখে মারধরও করেছেন সুমিতমো কোম্পানীর সিকিউরিটি অফিসার মশিউর। তিনি নিজেকে "মেজর" পরিচয় দিয়ে সাংবাদিককে প্রাণনাশের হুমকিও দিয়েছেন। ন্যাক্কারজনক ঘটনায় জড়িত কর্মকর্তাকে ৪৮ ঘণ্টার মধ্যে অপসারণ চেয়ে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ ও মানববন্ধন করেছে। 

 

ভিকটিম রকিয়ত উল্লাহ জাতীয় দৈনিক কালবেলা ও স্থানীয় পত্রিকা দৈনিক দৈনন্দিনের প্রতিনিধি।  

 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকালে মাতারবাড়ি সড়কে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরাম। 

 

সংগঠনের সভাপতি স ম ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে এতে ক্ষুব্ধ নেতারা প্রশ্ন করেন, একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সিকিউরিটি অফিসার কিভাবে নিজেকে "মেজর" পরিচয়ে পেশাদার সাংবাদিককে হুমকি দেয়? স্টাফ কোয়ার্টারে নিয়ে গিয়ে গালিগালাজ, হত্যা ও গুম করার হুমকি প্রদানের দুঃসাহস কেমনে পায় ? 

আগামী ৪৮ ঘন্টার মধ্যে মেজর পরিচয়দানকারী মশিউরকে অপসারণ করতে হবে। অন্যতায় কঠোর আন্দোলন ও প্রতিরোধ গড়ে তোলা হবে। 

 

মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের ভাবমূর্তি যেন ক্ষুণ্ন না হয়, সেজন্য  উর্ধ্বতন কর্তৃপক্ষর দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয় বাসিন্দারা। 

 

সেই সঙ্গে ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া দাবি জানানো হয়।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক যুগান্তর প্রতিনিধি মাহাবুব রোকন, বিজয় টিভি ও দৈনিক পূর্বকোণের প্রতিনিধি হোবাইব সজীব,

মহেশখালী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউনুস, পেকুয়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম দিদারুল করিম, মহেশখালী উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ইরফান হোসাইন, মহেশখালী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, দৈনিক দৈনন্দিন প্রতিনিধি আলাউদ্দিন আলো, মহেশখালী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সাইফুল ইসলাম সাইফ, দৈনিক কক্সবাজার এর উপকূলীয় প্রতিনিধি আল জাবের, টিটিএন এর মহেশখালী প্রতিনিধি কাব্য সৌরভ, কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের সদস্য ও সিবিএন প্রতিনিধি কফিল বিন আমির, মহেশখালী অনলাইন প্রেসক্লাবের নির্বাহী সদস্য এম কে রানা, সদস্য ইমরান নাজির, দৈনিক আমাদের কক্সবাজার প্রতিনিধি আকতার মিয়া, দৈনিক সংবাদ সারাবেলা প্রতিনিধি আলফাজ মামুন নুরী প্রমুখ। 

 

মানববন্ধনে সংবাদকর্মী ছাড়াও বিপুল সংখ্যক স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। তারা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের প্রতি সংহতি প্রকাশ করেন।