আজ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

মহাসড়কে বিশৃঙ্খল বৈদ্যুতিক খুঁটি! ফটিকছড়িতে মোটরসাইকেল আরোহীর মর্মান্তিক মৃত্যু

সালাহউদ্দিন জিকু : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ ০৩:৪০:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ফটিকছড়িতে মহাসড়কে বৈদ্যুতিক খুঁটির সাথে মোটরসাইকেল দুর্ঘটনায় মোহাম্মদ রহিম(৪০) নামের এক প্রবাসীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ২২ নভেম্বর(সোমবার) রাত ৮.৪৫ মিনিটে বারৈয়ারহাট উৎসব কমিউনিটি সেন্টার সংলগ্ন চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের একটি বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা লেগে গুরুতর আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আব্দুর রহিম উপজেলার নাজিরহাট পৌরসভার ৪ নং ওয়ার্ডস্থ চরগাঁও পাড়ার আলী আহম্মদ হাজ্বীর বাড়ির মোঃ নুরুল আলমের পুত্র।

পত্যক্ষদর্শীরা জানান, বিবিরহাট বাজার থেকে তিনি নাজিরহাট অভিমূখে যাচ্ছিলেন। উল্টো দিক থেকে আসা একটি বাসকে সাইড দিতে গিয়ে সড়কে থাকা বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা লেগে পড়ে যান। এসময় তিনি মাথায় মারাত্মকভাবে ভাবে আঘাত প্রাপ্ত হয়। তাকে উদ্ধার করে ফটিকছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। সেখানে তিনি মৃত্যু বরন করেন।

 

এদিকে মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি নিয়ে চলছে তুমুল সমালোচনা। মহাসড়কে বৈদ্যুতিক খুঁটির কারণে সৃষ্ট ঘটনায় পল্লী বিদ্যুৎ সমিতিকে দায়ী করছে আমজনতা।

মহিনউদ্দিন নামের এক পত্যক্ষদর্শী বলেন, রাস্তা নির্মাণ কাজ চলছে ১ বছর পার হয়ে গেলেও এই বৈদ্যুতিক খুঁটি সরানো হয়নি। যার কারণে এক প্রবাসী নিহত হয়েছেন। এর দায়বার কে নিবেন?

এ ব্যাপারে জানতে চাইলে ফটিকছড়ি পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোঃ মহি উদ্দিন দূর্ঘটনার স্থানে বৈদ্যুতিক খুঁটিটি পল্লী বিদ্যুতের নয় বলে দাবী করেন। তিনি জানান দুর্ঘটনা স্থানের পোলটি রামগড়(পিডিবি, রামগড়, খাগড়াছড়ি) ৩৩ কেভি লাইনের। ইতিমধ্যে সড়ক ও জনপদ বিভাগ কে বিষয়টি অভিহিত করেছি।

মর্মান্তিক এ ঘটনায় নিহতের বাড়ীতে চলছে শোকের মাতম। ২৩ নভেম্বর( মঙ্গলবার) দুপুর ২ টায় নাজিরহাট বড় মাদ্রাসা মাঠে রহিমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

নিহত আব্দুর রহিমের পরিবারে ৭ বছরের এক কন্যা  ও ৩ বছর বয়সের এক পুত্র সন্তান রয়েছে।