আজ বুধবার ৮ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
চকরিয়ায় মুরগির ঘটনা নিয়ে সংঘর্ষ

বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন, ঘাতক ভাইসহ গ্রেপ্তার-৩

এম.মনছুর আলম, চকরিয়া (কক্সবাজার): | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ অগাস্ট ২০২৩ ০৪:৪১:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

চকরিয়া পৌরসভা এলাকায় দুই আপন ভাইয়ের পরিবারের মাঝে বসতঘরের পালিত মুরগি নিয়ে তুমুল ঝগড়া ও বাকবিতন্ডা হয়। গিয়াস উদ্দিন ও  সাহাব উদ্দিন তারা এক অপরের মায়ের পেটের সহোদর।

দু'জনের বাড়িও পাশাপাশি। এক ভাইয়ের পালিত মুরগি অন্য ভাইয়ের উঠানে গেলে দুই পরিবারের স্ত্রীর মাঝে বড় ধরণের ঝগড়া লেগে যায়। ঝগড়ার এক পর্যায়ে বড় ধরণের মারামারি ঘটনা সৃষ্টি হয়।

এ ঘটনায়  দুই পরিবারের কয়েকজন সদস্য আহত হন। এসময় গুরুতর আহত হয় গিয়াস উদ্দিন দুলু (৫৫)। তাৎক্ষণিক ভাবে স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে তাকে মৃত ঘোষনা করেন।

367506557_759534895946304_947060085956347468_n

মঙ্গলবার (২২ আগষ্ট) সকাল ৯টার দিকে চকরিয়া পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের কাহারিয়াঘোনা এলাকায় চাঞ্চল্যকর এ হত্যার ঘটনা ঘটে।

নিহত গিয়াস উদ্দিন ওই এলাকার মৃত নাজিম উদ্দিনের ছেলে।

 

চকরিয়া পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফোরকানুল ইসলাম তিতু নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

এদিকে, ঘটনার পরপরই তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থল গিয়ে স্থানীয় লোকজনের সহায়তায় খুনের ঘটনায় জড়িত একজনকে আটক করে পুলিশের হাতে তুলে দেন স্থানীয়   নারী কাউন্সিলর ফারহানা ইয়াছমিন ফোরকান। পরে ওসি'র নেতৃত্বে চকরিয়া থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে চাঞ্চল্যকর এ হত্যার ঘটনায় জড়িত  তিনজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, নিহতের বড় ভাই শাহাব উদ্দিন (৫২), তার ছেলে সাজ্জাদ হোসেন (২৭) ও মো: সাঈদী (২২)। চকরিয়া থানার ওসি তিনজনকে গ্রেপ্তারের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন।

 

স্থানীয় ও পুলিশ সূত্রে জানাগেছে, মঙ্গলবার সকালের দিকে এক ভাইয়ের পালিত মুরগি অন্য ভাইয়ের উঠানে গেলে মুরগিগুলোকে  মেরে আঘাত করে ফেলে। এ তুচ্ছ বিষয় নিয়ে একই মায়ের দুই ভাই গিয়াস উদ্দিন ও সাহাব উদ্দিন এবং তাদের পরিবারের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুই পরিবারের সদস্যদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এতে ছোট ভাই গিয়াস উদ্দিনসহ দুই পরিবারের বেশ কয়েকজন সদস্য গুরুতর আহত হন। তৎমধ্যে গুরুতর আহত ছোট ভাই গিয়াস উদ্দিনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে পুলিশের একটি টিম স্থানীয়দের সহায়তায় বাবা-ছেলে তিনজনকে গ্রেপ্তার করেন।

 

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, তুচ্ছ ঘটনার বিষয়ে দুই ভাইয়ের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটে। সৃষ্ট ঘটনায় গিয়াস উদ্দিন নামে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহতের শরীরে আঘাতের চিহৃ রয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, ঘটনার সাথে জড়িতের মধ্যে পুলিশ তাৎক্ষণিক ভাবে তিনজনকে আটক করতে সক্ষম হয়। এছাড়াও ঘটনায় আরো যারা জড়িত রয়েছে তাদের আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান তিনি।