আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বিজিবি’র জন্মস্থান রামগড়ে বিজিবি দিবস পালিত

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ২০ ডিসেম্বর ২০২১ ০৫:২৯:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র জন্মস্থান রামগড়ে ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্যোগে বিজিবি দিবস দিনব্যাপি উৎসবপূর্ণ আমেজে পালিত হয়। ১৭৯৫ সালের রামগড় লোকাল ব্যাটালিয়ন থেকে যাত্রা করে নানা পট পরিবর্তন আর ইতিহাস পরিক্রমা পেরিয়ে আজকের এইদিনে বিজিবি’র পথচলা শুরু। রামগড় থেকে এর উৎপত্তি বলেই বিজিবি দিবসটি অত্যন্ত জাকজমকভাবে পালন করছে রামগড় ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন।

 

ব্যাটালিয়ন হলরুমে সোমবার (২০ ডিসেম্বর) বিজিবি দিবসের প্রধান অতিথি হিসেবে দিনব্যাপি কর্মসূচির উদ্বোধন করেন রামগড় জোন কমান্ডার লে: কর্ণেল আনোয়ারুল মাযহার।

 

দুপুর ১টায় ৪৩ বিজিবি’র জোন কমান্ডারের সভাপতিত্বে সেনাবাহিনী ও বিজিবি'র কর্মকর্তা, বিভিন্ন বিভাগের প্রশাসনিক কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও ৪৩ বিজিবি’র সৈনিকদের সম্মানে এক প্রীতিভোজের আয়োজন করা হয়। 

 

এসময় ২০ ইসিবি'র মেজর খালেদ, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব কুমার কার্বারী, পৌরসভার মেয়র রফিকুল আলম কামাল, উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবিবা মজুমদার, রামগড় সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মো. রায়হান কাজেমী, রামগড় প্রেসক্লাবের সভাপতি শ্যামল রুদ্র, রামগড় উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. নিজাম উদ্দিন সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

পরে বিজিবি’র নিজস্ব শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যেদিয়ে দিনব্যাপি বিজিবি দিবসের অনুষ্ঠান শেষ হয়।