আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

বিএনপির ক্ষমতা প্রাপ্তির মূল অভিপ্রায় হচ্ছে জাতীয় সম্পদ লুণ্ঠন: নাছির

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ১৬ এপ্রিল ২০২৩ ১০:৪৬:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিএনপি একাধিকবার সংবিধান লঙ্ঘন করে ক্ষমতাসীন হলেও তারা জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটাতে পারেনি। নির্বাচন ব্যবস্থা একটি গণতান্ত্রিক রাষ্ট্রে ক্ষমতা পরিবর্তনের একমাত্র মাধ্যম। এর বাইরে আর কোনো মাধ্যম বা অবলম্বন নেই। যদি থেকে থাকে তা অগণতান্ত্রিক এবং সাংবিধানিকভাবে অবৈধ। বিএনপির ক্ষমতা প্রাপ্তির মূল অভিপ্রায় হচ্ছে জাতীয় সম্পদ লুণ্ঠন
রোববার (১৬ এপ্রিল) বিকেলে নগরের চান্দগাঁও এলাকায় মহানগর যুব মহিলা লীগের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির বলেন, ভোট ও ভাতের অধিকারা যারা হরণ করতে চায় তারা কখনো জনবান্ধব নয়। তারা চায় যেকোনভাবে ক্ষমতা কুক্ষিগত করতে। এভাবে তারা সাধারণ জনগণকে জিম্মি করে রাখে এবং জোরপূর্বক ক্ষমতার লাগাম ধরে রাখতে অপচেষ্টা চালায়। আমরা এই অপচেষ্টার বিরুদ্ধে লড়াই করছি। আমরা একটি জনকল্যাণমুখী রাষ্ট্র গঠনে অঙ্গীকারবদ্ধ। এটাই আমাদের রাজনীতির উপজীব্য বিষয়। ক্ষমতাকে উপজীব্য করে অর্থ ও বিত্তের পাহাড় করার মানসিকতা যাদের থাকে তারা রাজনৈতিক দুর্বৃত্ত। এই দুবৃত্তরা কখনো সমাজকে কিছু দিতে পারে না।

 

এ সময় চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে নৌকার প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ বলেন, চট্টগ্রাম নগর ও সংলগ্ন এলাকায় অনেকগুলো মেগা প্রকল্প বাস্তবায়নের কাজ চলছে। এগুলো দ্রুত বাস্তবায়ন শেষ করতে হবে এবং কোথাও কোথাও সমন্বয়ের অভাবে প্রকল্প বাস্তবায়ন কাজ ধীর গতিতে এগুচ্ছে। এই সমন্বয়হীনতা দূর করে দক্ষ নেতৃত্বের মাধ্যমে এগুলো বাস্তবায়ন করা উচিত বলে আমি মনে করি। আমি নির্বাচিত হলে আত্ম সামাজিক উন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নকেই গুরুত্ব দেবো। এটা আমার রাজনৈতিক অঙ্গীকার।

৪ নম্বর ওয়ার্ড যুব মহিলা লীগের আহ্বায়ক আবিদা সুলতানা আঁখির সভাপতিত্বে ও যুবলীগ নেতা মাহফুজুর রহমান মানিকের সঞ্চালনায় কর্মী সভায় আরও বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সফর আলী, ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক নুর মোহাম্মদ নুরু, কাউন্সিলর এসরারুল হক, সায়রা বানু রুশনী, সাইকা দোস, কহিনুর আক্তার, কামরুন নাহার, ফাতেমা ডলি, ফাতেমা জান্নাত, চেমন আরা প্রমুখ।



সবচেয়ে জনপ্রিয়