আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

বায়ার্নকে রুখে সেমিতে সিটি

নিউজ ডেস্ক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ এপ্রিল ২০২৩ ০৯:৪৯:০০ পূর্বাহ্ন | খেলাধুলা

তিন গোলের ব্যবধান ঘোচাতে যে মিরাকলের আশায় ছিলেন টমাস টুখেল, হলো না তার কিছুই। চেনা আঙিনায় আক্রমণের ঝড় ঠিকই তুলল বায়ার্ন মিউনিখ। তবে সেই ঝাপটা কী দারুণভাবেই না সামাল দিল ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগের ছয়বারের চ্যাম্পিয়নদের তাদেরই মাঠে রুখে দিয়ে সেমি-ফাইনালে উঠল পেপ গায়ার্দিওলার দল।  

আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার রাতে শেষ আটের ফিরতি লেগের ফল ১-১ ড্র। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের অগ্রগামিতায় পরের ধাপে পা রাখল প্রিমিয়ার লিগের দলটি। প্রথমার্ধে একটি পেনাল্টি মিস করা আর্লিং হলান্ড বিরতির পর সিটিকে এগিয়ে নেন। শেষ দিকে জসুয়া কিমিখের গোলে হার এড়ায় বায়ার্ন। 

৩৫তম মিনিটে আবার উপামেকানোর ভুলে মহাবিপদে পড়তে বসেছিল বায়ার্ন। ডি-বক্সে ফরাসি এই ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে সব অনিশ্চয়তা একরকম শেষ করে দিতে পারতেন হলান্ড; কিন্তু অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারেন সিটির জার্সিতে অভিষেক মৌসুমেই ৪৭ গোল করা এই স্ট্রাইকার।

৫৭তম মিনিটে কেভিন ডে ব্রুইনার পাস ধরে হলান্ড বক্সের মুখে পিছলে পড়া উপামেকানোকে ফাঁকি দিয়ে এগিয়ে যান। এরপর জোরাল শটে গোলরক্ষক ইয়ান সমেরকে পরাস্ত করেন তিনি।   

৮৪তম মিনিটে সান্ত্বনাসূচক গোলের দেখা পায় বায়ার্ন। সিটির ডি-বক্সে তাদের ডিফেন্ডার মানুয়েল আকাঞ্জির হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোলটি করেন কিমিখ।