আজ বুধবার ১ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

বালু ভরাট করে রাতের আঁধরে জায়গা দখলের চেষ্টা

বোয়ালখালী প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৫ অক্টোবর ২০২৩ ০৬:৩৪:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামের বোয়ালখালীতে বালু ভরাট করে রাতের আঁধারে এক অসহায়ের জায়গা দখলের চেষ্টার অভিযোগ উঠেছে এক প্রভাবশালী প্রবাসীর বিরুদ্ধে।

বোয়ালখালী  পৌরসভার পশ্চিম গোমদন্ডী ফুলতল আরকার সড়কের পাশে ্এ দখলে ঘটনা ঘটছে। এ ঘটনায়  ভুক্তভোগী আবুল মনছুর  জুলি আকতার ও তার স্বামীকে বিবাদী করে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট চট্টগ্রাম মহানগর আদালতে মামলা দায়ের করেছেন। শান্তি শৃংখলা রক্ষায় আদালত পুলিশকে নির্দেশ দিলেও  পুলিশের কোন সহযোগীতা পাচ্ছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী মো. আবুল মুনছুর। 

জানা গেছে, বোয়ালখালীর পশ্চিম গোমদন্ডী  জমাদারহাট এলাকার আবুল মুনছুর  এর সাথে  পশ্চিম গোমদন্ডী ইউছুফ তালুকদার বাড়ীর জুলি আকতার ও তার স্বামী আবুল মুনছুরের সাথে ফুলতল এলাকার একটি জায়গা নিয়ে বিরোধ চলে আসছে।  এ জায়গা নিয়ে পরস্পর আদালতে মামলাও বিচারাধীন রয়েছে। কিন্তু প্রতিপক্ষ অত্যন্ত প্রভাবশালী হওয়ায় ভারাটে সন্ত্রাসী দিয়ে রাতের আঁধারে ট্রাক যোগে বালু ফেলে ভরাট করে জায়গাটি দখলের চেষ্টা করছে।

ভুক্তভোগী দরিদ্র অসহায় আবুল মুনছর জানায়,তার এ মৌরশী জায়গার উপর দোকান পাট ও গাছ পালা রোপন করে ভোগ দখল করে আসছেন। তার এ জায়গার উপর নজর পড়ে পাশ্ববর্তী জুলি আকতার ও তার স্বামীর। তারা নানা কৌশলে এ জায়গা দখলে নিতে নানাভাবে তাকে হয়রাণী করে আসছে। অভিযুক্তরা দেশের বাইরে থাকলেও তারা ভারাটে সন্ত্রাসী লেলিয়ে দিয়েছেন। রাতের আঁধারে ২০/৩০টি ট্রাক যোগে ১০/১৫জন সন্ত্রাসী বালু ফেলে তার জায়গাটি ভরাট করছেন। তিনি বাধা দিলে তাকে মারধর করে হত্যার হুমকী দিয়েছে সন্ত্রাসীরা। সন্ত্রাসীরা যেকোন সময় তার জানমালের ক্ষতি করে বড় ধরনের দুর্ঘনা ঘটাতে পারে বলে তিনি আশংকা প্রকাশ করেছেন। তিনি বার বার পুলিশের সহায়তা চাইলেও পুলিশ কোন সাড়া দিচ্ছে না। অথচ আদালত শান্তি শৃংখলা রক্ষার নির্দেশ দিয়েছেন পুলিশকে।

জুলি আকতার ও তার স্বামী মুনছুর দেশের বাইরে থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়িেন।

এ বিষয়েয বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আছহাব উদ্দিন বলেন, এ ধরনের ঘটনায় তার কাছে কেউ সহযোগীতা চাইনি।



সবচেয়ে জনপ্রিয়