আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
সভাপতি নজরুল, সম্পাদক কাশেম

বাপা কুতুবদিয়া উপজেলা কমিটি গঠিত

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার : | প্রকাশের সময় : বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ ০৭:৫৩:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

পরিবেশ রক্ষা আন্দোলনে দেশের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুতুবদিয়া উপজেলা শাখার আংশিক কমিটি গঠিত হয়েছে।

 

এতে নজরুল ইসলাম সভাপতি, আবুল কাশেম সাধারণ সম্পাদক ও হাছান মাহমুদ সুজনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে তাদেরকে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে হবে। 

 

এই কমিটির উপদেষ্টা থাকবেন সাংবাদিক হাছান কুতুবী, লিটন কুতুবী ও এম.এ মান্নান।

 

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) উপজেলা সম্মেলনে প্রাথমিক এই কমিটি ঘোষণা করেন বাপা কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক কলিম উল্লাহ কলিম।

 

বড়ঘোপবাজারস্থ উপজেলা বাপার অস্থায়ী কার্যালয়ে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা বাপা সভাপতি এইচ.এম এরশাদ। তিনি কুতুবদিয়ায় পরিবেশ বিপর্যয়ে উদ্বেগ প্রকাশ করেন। সেই সঙ্গে দ্বীপ রক্ষায় দলমত নির্বিশেষ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।  

 

সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা বাপা সাধারণ সম্পাদক কলিম উল্লাহ কলিম, সহ-সভাপতি ইমাম খাইর, সদস্য রুহুল কাদের শিলু, কক্সবাজার সদর বাপা সভাপতি এনামুল হক চৌধুরী ও উখিয়া সভাপতি আয়াজ রবি।

 

এ সময় জনকণ্ঠের প্রতিনিধি এম.এম হাছান কুতুবী, ডেইলি ইন্ড্রাস্টির স্টাফ রিপোর্টার এস.কে লিটন কুতুবী, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি সম্পাদক এম.এ মান্নানসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।