আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

বাঁশখালীর নৌকার প্রার্থী মোস্তাফিজের বিরুদ্ধে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৬ ডিসেম্বর ২০২৩ ০৩:৫৩:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

মনোনয়নপত্র জমা দিতে এসে আচরণবিধি লঙ্ঘন ও সাংবাদিদের মারধর করার অভিযোগে চট্টগ্রাম ১৬ আসনের (বাঁশখালী) নৌকার প্রার্থী ও বিতর্কিত এমপি মোস্তাফিজের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। 

 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) চট্টগ্রাম চীফ মেট্রোপলিটন ম্যজিস্ট্রেট জুয়েল দেব এর আদালতে বাদী হয়ে মামলাটি দায়ের করেন বাঁশখালী উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ হারুণ মোল্লা। এর আগে এমপি মোস্তাফিজের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন ও চট্টগ্রামের সিনিয়র সাংবাদিকদের মারধর করার প্রমাণ পায় ২৯৩ চট্টগ্রাম ১৬ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান আবু সালেম মোহাম্মদ নোমান। পরে নির্বাচন কমিশনে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়। কমিশশনের নির্দেশনা অনুসারেই আজ তার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে। 

 

মামলায় এমপি মোস্তাফিজের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-৩০ জনকে আসামী করা হয়েছে। তিনি বাঁশখালীর পাইরাং (পশ্চিমাংশ) এলাকার জালিয়াঘাটা কবির চেয়ারম্যান বাড়ির মৃত আব্দুল ওদুদের ছেলে। তাকে উগ্র প্রকৃতির লোক উল্লেখ করে এজাহারে বলা হয়েছে গত ৩০ নভেম্বর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে ১০০-২০০ লোক নিয়ে তিনি মনোনয়নপত্র জমা দিতে আসেন। আচরণবিধি ভঙ্গ হওয়ায় ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক রাকিব প্রশ্ন করেন আপনি আচরণবিধি ভঙ্গ করে মনোনয়ন জমা দিয়েছেন কিনা? এসময় মোস্তাফিজ তাকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকেন ও কিল-ঘুষি মারতে থাকেন। পরে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে প্রাণনাশের হুমকি দেয়া হয়। পরে আসামীরা সিনিয়র সাংবাদিকদের হাত থেকে মাইক্রোফোন, ক্যামেরা জোরপূর্বক কেড়ে নিয়ে ভাংচুর করে। এতে ১ লাখ ৮০ হাজার টাকার ক্ষতিসাধন হয়। একপর্যায়ে সাংবাদিকরা আসামীর সাথে কথা বলতে চাইলে আসামী চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদসহ কয়েকজন সাংবাদিককে গলাধাক্কা দিয়ে ফেলে দিয়ে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে চলে যায়। আসামীরা চলে যাওয়ার সময় সাংবাদিকদের হত্যার হুমকি দেওয়া হয়। এসময় চৌধুরী ফরিদসহ কয়েকজন সিনিয়র সাংবাদিক মাটিতে পড়ে আহত হয়। সংবাদদাতার পক্ষে মামলা পরিচালনা করেন জেলা পিপি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী,সহযোগিতা করেন সরকারি আইন কর্মকর্তাগন সর্বজনাব এড মোহাম্মদ মুহসীন,এড তৌহিদুল আলম,এড আজাহারুল হক,এড জাহিদুল ইসলাম চৌধুরী,এড বিবেকানন্দ চৌধুরী,এড টিপুশীল জয়দেব,এড হাদী হাম্মাদ উল্লাহ,এড আফজাল হোসেন,এড মো মামুন,এড নুসরাত জাহান প্রমুখ। মামলার বিষয়টি নিশ্চিত করে 

জেলা পিপি এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, নির্বাচনী আচরণবিধি ৮ এর বিধি খ মতে মামলাটি আমলে নিয়ে আগামী ৩/০১/২০২৪  ইংরেজি তারিখে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারী করেছেন।